ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

‘ফ্লো-তে হয়ে গেছে’ -মুশফিকের আউট নিয়ে মিরাজ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ৬ ডিসেম্বর ২০২৩  
‘ফ্লো-তে হয়ে গেছে’ -মুশফিকের আউট নিয়ে মিরাজ 

কেউ ইচ্ছা করে আউট হতে চায় না, যে কোনো আউটের ব্যাখ্যায় শুরুতে এটা আসেই। মুশফিকুর রহিমের ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট নিয়ে ঠিক এমন ব্যাখ্যাই দিয়েছেন দিন শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মেহেদি হাসান মিরাজ। 

বুধবার (৬ ডিসেম্বর) দ্বিতীয় টেস্টের প্রথম দিন উইকেটের মিছিলের দিনে সব আলোচনা ছাপিয়ে যায় মুশফিকের এই আউট। ধস সামলে বাংলাদেশ যখন পাল্টা প্রতিরোধ গড়ছে তখন কাইল জেমিসনের বল ডিফেন্স করে মুশফিক হাত দিয়ে ধরে ভুলটা করে বসেন।

৩৫ রানে সাজঘরে ফেরেন মুশফিক, আবারও ধস নামে, এবার অলআউট হওয়া ছাড়া কোনো উপায় ছিল না। মিরাজের মতে ইচ্ছা করে কেউ আউট হতে চায় না, এটা ফ্লোতে হয়ে গেছে।

‘এটা তো ইচ্ছা করে হয় না। খেলার ফ্লোতে হয়ে গেছে। ইচ্ছাকৃত ছিল না। জেনেশুনে কেউ আউট হতে চায় না। খেলতে গিয়ে হয়ে গেছে। অনেক সময় অনেক কিছু মাথায় থাকে। এটা ফ্লোতে চলে গেছে।’

মিরাজ এ সময় বিশ্বকাপে হওয়া বাংলাদেশের টাইমড আউটের প্রসঙ্গ টেনে নিয়ে আসেন, ‘বিশ্বকাপে আমরা টাইম আউটের সুবিধা নিয়েছি। আজ মুশফিক ভাইর আউট। এটা ফ্লোতে হয়ে গেছে। শট খেলার পর স্ট্যাম্পের দিকে যখন বল আসে সিদ্ধান্ত নিতে হয় কি করতে হবে।’

বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে অবস্ট্র্যাকটিং দ্য ফিল্ড আউট হয়ে ফেরেন সাজঘরে। আন্তর্জাতিক ক্রিকেটে ১১তম এবং টেস্টে ৮ম ব্যাটার হিসেবে এমন আউট হন মুশফিক।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়