ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

‘৫০ নম্বর’ খেলোয়াড়ের কাছে ‘এক নম্বর’ তারকার হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ২১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:০৩, ২১ জানুয়ারি ২০২৪
‘৫০ নম্বর’ খেলোয়াড়ের কাছে ‘এক নম্বর’ তারকার হার

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম অঘটন দেখলো নারী একক। যা কেউ কল্পনাও করেনি, সেটাই করে দেখালেন নারীদের র‍্যাঙ্কিংয়ের ৫০তম খেলোয়াড় লিন্দা নসকোভা। তিনি হারিয়ে দিয়েছেন টেনিসের এক নম্বর তারকা ইগা শিয়াওটেককে। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের মূল পর্বে খেলতে এসে উঠে গেছেন চতুর্থ রাউন্ডে। 

শনিবার (২০ জানুয়ারি) মেলবোর্নের রড লেভার অ্যারেনায় ম্যাচে চেক রিপাবলিকের ১৯ বছর বয়সী সেই নসকোভা অবশ্য প্রথম সেটে হেরে যান। কিন্ত এরপর যা হলো সেটা কল্পনাতীত। রোমাঞ্চকর লড়াইয়ে ২২ বছর বয়সী শিয়াওটেককে ৩-৬, ৬-৩, ৬-৪ গেমে হারান তিনি। চতুর্থ রাউন্ডে ইউক্রেইনের ১৯তম বাছাই এলিনা ভিটোলিনার বিপক্ষে খেলবেন নসকোভা।

ম্যাচ শুরুর আগে নসকোভার পক্ষে বাজি ধরার মতো একজনও খুঁজে পাওয়া ছিল দুষ্কর। র‍্যাঙ্কিং কিংবা অভিজ্ঞতায় শিয়াওটেকের চেয়ে অনেক পিছিয়ে ছিলেন নসকোভা। শিয়াওটেক টানা ১৮ ম্যাচ ধরে অপরাজিত ছিলেন। এছাড়াও গ্র্যান্ড স্ল্যামে চারবারের চ্যাম্পিয়ন। সেখানে নসকোভা আগে কখনো কোনো মেজরে দ্বিতীয় রাউন্ডই পার হতে পারেননি।

এমন সাফল্যের কথা কল্পনাও করেননি জানিয়ে ম্যাচশেষে নসকোভা বলেন, ‘আমি বাকরুদ্ধ। জানতাম যে, বিশ্বের এক নম্বরের সঙ্গে দারুণ একটি ম্যাচ হতে চলেছে, তবে সত্যিই ভাবিনি যে এভাবে শেষ হবে। পরের ধাপে যেতে পেরে আমি সত্যিই খুব খুশি।’

এই হারের ফলে নারীদের একেক দ্বিতীয় রাউন্ড থেকে তৃতীয় বাছাই এলেনা রিবাকিনা, পঞ্চম বাছাই জেসিকা পেগুলা, ষষ্ঠ বাছাই ওন্স জাবেরের বিদায়ের পর এবার থামলেন শিয়াওটেকের। শীর্ষ ১০ বাছাইয়ের মধ্যে টিকে আছেন কেবল আরিনা সাবালেঙ্কা, কোকো গফ ও বারবোরা ক্রেইচিকোভা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়