ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

আপনি চশমা পরে যেটা দেখেন, আমি তার চেয়ে ভালো দেখি, সাংবাদিককে সাকিব

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২৩:০৪, ৩ ফেব্রুয়ারি ২০২৪
আপনি চশমা পরে যেটা দেখেন, আমি তার চেয়ে ভালো দেখি, সাংবাদিককে সাকিব

চোখের সমস্যার কারণে ভারত বিশ্বকাপ থেকে দৌড়ের ওপর আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ এ দেশ তো কাল ওই দেশ; চিকিৎসক দেখিয়ে চলছেন, কিন্তু কাজ হচ্ছে না। বোলিংয়ে আগের ধার থাকলেও চোখের সমস্যার কারণে ব্যাট হাতে অচেনা সাকিব। এ নিয়ে প্রাণপনে কাজ করে যাচ্ছেন। 

কিন্তু, সাকিব জানালেন, তার চোখের কোনো সমস্যা নেই। উল্টো সাংবাদিককে খোঁচা দিয়ে বলেন, ‘এই যে বার বার চোখ চোখ চোখ করতেছেন, চোখের কোনো সমস্যা নেই। আপনি চশমা পরে যেটা দেখেন, আমি তার চেয়ে ভালো দেখি।’

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ম্যাচ শেষে শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন রংপুর রাইডার্সের এই অলরাউন্ডার। 

সিলেটকে ৭৭ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে রংপুর। ছয় ম্যাচে ৪ জয়ে দলটির পয়েন্ট ৮। অন্যদিকে সপ্তম ম্যাচে সিলেটের এটি ষষ্ঠ হার। 

শনিবার সাকিব ব্যাট হাতে ওপরে উঠে আসেন। চারে নেমে ফেরেন গোল্ডেন ডাক মেরে। হ্যারি টেক্টরের বলে এলবিডব্লিউ হন। সময় ক্ষেপণ করায় রিভিউ চেয়েও পাননি। অগত্যা ছাড়তে হয় মাঠ। তবে, বল হাতে ঝলক দেখা গেছে। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছে। এই নিয়ে বিপিএলে ৩ ম্যাচে ব্যাটিং করতে নেমে ৪ রান করলেন। মাঝে এক ম্যাচে আটে নামেন আর দুই ম্যাচে ব্যাটিংয়ই করেননি। 

ব্যাটিং করতে না পারায় রংপুরের জন্য আক্ষেপ ঝরছে সাকিবের কণ্ঠেও, ‘জিনিসটা হচ্ছে লাইফে কখনও এমন করিনি। এরকম একটা সাইড দিয়ে খেলতে হয়েছে, এমন কখনও হয়নি। অবশ্যই রংপুরের জন্য আমার ফিল হচ্ছে, কারণ তারা আমাকে যে আশা নিয়ে দলে নিয়েছে, আমি তার অর্ধেক করতে পারছি, অর্ধেক পারছি না।’

‘তারপরও তারা আমাকে যেভাবে সাপোর্টটা দিচ্ছে, সেজন্য তাদের ধন্যবাদ দিতেই হবে। এরকম একটা ফ্র্যাঞ্চাইজিতে খেলতে পেরে আমি গর্বিত। কারণ, তারা যেভাবে যত্ন করেছে আমাকে এই সময়ে, আমার অবস্থানটা যেভাবে বুঝেছে এবং যেভাবে নিয়ন্ত্রণ করেছে, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা ছাড়া আমার আর কিছু বলার নেই’-যোগ করেন সাকিব। 

ব্যাট হাতে নিজের হারানো ফর্ম পেতে মরিয়া হয়ে কাজ করে যাচ্ছেন। দলের বিশ্রামের দিনও অনুশীলন চালিয়ে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিপিএলে দুই ম্যাচে ব্যাট করে চার রানের বেশি করতে পারেননি, এরপর আর ব্যাটিংয়েই নামছেন না। রংপুর তাকে বোলার হিসেবেই খেলাচ্ছে। 

এদিকে, নিজেকে ফিরে পেতে কী না করছেন সাকিব। তাকে অনুশীলনে সহায়তা করছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ সালাউদ্দিনও। এর আগে বারবার সালাউদ্দিনের সঙ্গে কাজ করে পেয়েছেন সফলতা। সেই ধারাবাহিকতা বজায় রেখে এবারও গুরুর শরণাপন্ন হয়েছেন। গুরুও শুনিয়েছেন আশার বাণী। 

সালাউদ্দিন বলেছেন, ‘যদি সে না (ব্যাট হাতে) ফিরতে পারে, তাহলে ক্রিকেট খেলবে না। সে যদি নাই ফিরতে পারে তাহলে তো ক্রিকেট খেলবে না। সে ফিরতে পারবে বলেই এখনও মাঠে আছে বলে আমি মনে করি।’ 

সিলেট/রিয়াদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়