ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লাজিওর কাছে ধরা খেল বায়ার্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:৫৮, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
লাজিওর কাছে ধরা খেল বায়ার্ন

আগের ম্যাচে জার্মান বুন্দেসলিগায় বায়ার লেভারকুজেনের বিপক্ষে হারের ক্ষত এখনও তরতাজা। এর মধ্যেই আরেকটি বড় ধাক্কা খেল বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে প্রথম লেগে লাজিওর বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে থমাস টুখেলের দল। পেনাল্টি থেকে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন চিরো ইম্মোবিলে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ম্যাচের শুরুতেই এদিন বায়ার্নকে অচেনা লাগছিল। বল দখলের লড়াইয়ে মোটেই নিজেদের আসল খেলাটা দেখাতে পারেনি বায়ার্ন। ৬১ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য ১৭টি শট নেয় বায়ার্ন। এর একটিও যায়নি লক্ষ্যে। বিপরীতে লাজিও ১১ শটের চারটি রেখেছে লক্ষ্যে।

প্রতিপক্ষের মাঠে শুরুতেই এগিয়ে যেতে পারত বায়ার্ন। তবে দ্বিতীয় মিনিটে লেরয় সানের পাসে লক্ষ্য রাখতে পারেননি জসুয়া কিমিখ। সপ্তম মিনিটে গোলের দারুণ সুযোগ হাতছাড়া করেন হ্যারি কেইন। টমাস মুলারের কাট ব্যাক থেকে তার প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। গোল মিসের মহড়ায় প্রথমার্ধ শেষ হয় এভাবেই।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে পারতো লাজিও। ৪৮তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেননি গুস্তাভ ইসাকসেন। পা বাড়িয়ে তার শট ঠেকিয়ে দেন মানুয়েল নয়ার। তবে গোলের জন্য এরপর খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। 

৬৯তম মিনিটে পেনাল্টি পায় লাজিও। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন ইম্মোবিলে। ডি বক্সে ইসাকসেনকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন দায়ল উপেমেকানো। তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেই সঙ্গে ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে লাজিও।

আগামী ৫ মার্চ বায়ার্নের মাঠে হবে ফিরতি লড়াই।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়