ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

১৬ বছর পর অচেনা প্রতিপক্ষের কাছে হার বায়ার্নের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ২২ জানুয়ারি ২০২৪  
১৬ বছর পর অচেনা প্রতিপক্ষের কাছে হার বায়ার্নের

ওয়ার্ডার ব্রেমেনের নাম বায়ার্ন সমর্থকেরা হয়তো ভুলতেই বসেছিল। তবে আবারও তাদের জন্য দুঃস্বপ্ন হয়ে ফিরে আসলো জার্মান ক্লাবটি। ফিরিয়ে আনলো ১৬ বছর আগের হারানো স্মৃতি। বুন্দেসলিগার ম্যাচে বায়ার্নকে তাদের মাঠেই ১-০ গোলে হারিয়েছে ব্রেমেন। মিচেল ভাইজারের চমৎকার গোলে আলিয়াঞ্জ অ্যারেনা থেকে স্মরণীয় এক জয় নিয়ে ফিরলো দলটি।

রোববার (২১ জানুয়ারি) আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই দুই দল সমানে সমান লড়াই করতে থাকে। তবে প্রথমার্ধ এগোলের দেখা পায়নি কেউ। তাতে গোলশূন্য সমতায় শেষ হয় প্রথমার্ধের ৪৫ মিনিট।

দ্বিতীয়ার্ধে বায়ার্নের জন্য দুঃস্বপ্ন যেন অপেক্ষা করছিল। ম্যাচের ৫৯তম মিনিটে বল পেয়ে যান বায়ার্নের সাবেক ডিফেন্ডার ওয়েইজার। এই সুযোগ মিস করতে চাননি তিনি। বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে প্রতিপক্ষের কয়েক খেলোয়াড়ের মাঝ দিয়ে জোরাল শটে গোলটি করেন ভাইজার।আর এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

২০০৮ সালের পর এই প্রথম ব্রেমেনের বিপক্ষে হারলো বায়ার্ন। মাঝে টানা ৩২ ম্যাচে অপরাজিত ছিল মিউনিখের দলটি। এর মধ্যে তারা জিতেছিল ২৮টি।সেই সঙ্গে বুন্দেসলিগায় ঘরের মাঠে বায়ার্নের টানা ৬৫ ম্যাচে গোল করার রেকর্ড যাত্রাও থেমে গেল। এর আগে সবশেষ তারা ঘরের মাঠে লিগ ম্যাচে গোল করতে ব্যর্থ হয়েছিল লাইপজিগের বিপক্ষে।

এই হারের ফলে ১৭ ম্যাচে ১৩ জয় ও ২ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে বায়ার্ন। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৪৮ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে আছে লেভারকুজেন।১৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে ব্রেমেন। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ