ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

নির্বাচকদের পরিবর্তে বিশ্বকাপ দল ঘোষণা করে আলোচনায় দুই শিশু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ২৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:৩৪, ২৯ এপ্রিল ২০২৪
নির্বাচকদের পরিবর্তে বিশ্বকাপ দল ঘোষণা করে আলোচনায় দুই শিশু

বিশ্বকাপের দল ঘোষণা মতো একটা বিষয়। প্রধান নির্বাচক দল ঘোষণা করবেন এমনটাই ছিল প্রত্যাশিত। কিন্তু ঘটলো এক ব্যতিক্রম ঘটনা। সবার আগে বিশ্বকাপ দল ঘোষণার পাশাপাশি নিউ জিল্যান্ড ক্রিকেট বোর্ড সোমবার (২৯ এপ্রিল) চমক দিলো আরও একটি।

তারা সংবাদ সম্মেলনে পাঠান দুই শিশুকে। তাদের একজনের নাম মাতিলদা, অন্যজন অ্যাংগুস।

তারা নিজেদের পরিচয় দেন এভাবে, ‘শুভ সকাল সবাইকে। এখানে আসার জন্য ধন্যবাদ। আমি মাতিলদা, আমি অ্যাংগুস এবং আজ আমরা ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্ল্যাক ক্যাপসদের দল ঘোষণা করার সুযোগ পেয়ে আনন্দিত।’ এরপর তারা বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে। শেষে দলের জন্য জানান শুভ কামনা।

ব্যতিক্রম এই আয়োজন মুগ্ধ করেছে ক্রিকেটপ্রেমী ও অনুরাগীদের।

অবশ্য এবারই প্রথম এমন ইউনিক কিছু করেনি নিউ জিল্যান্ড। গেল বছর ওয়ানডে বিশ্বকাপের সময় তারা তাদের খেলোয়াড়দের পরিবারের সদস্যদের দিয়ে দল ঘোষণা করিয়েছিল। খেলোয়াড়দের স্ত্রী ও সন্তানরা নির্দিষ্ট খেলোয়াড়কে পরিচয় করিয়ে দিয়েছিল; তাদের পজিশন, জার্সি নম্বর ইত্যাদি।

এবারের বিশ্বকাপে নিউ জিল্যান্ড আছে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউগিনি।

কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন কিউইরা ৭ জুন তাদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে। এরপর দুইবারের চ্যাম্পিয়ন উইন্ডিজের মুখোমুখি হবে ১২ জুন। ১৪ জুন তারা খেলবে উগান্ডার বিপক্ষে। আর ১৭ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা লড়বে পাপুয়া নিউগিনির বিপক্ষে।

২০২১ সালে রানার্স-আপ হওয়া নিউ জিল্যান্ড এবারের বিশ্বকাপেও অন্যতম হট ফেভারিট। দেখার বিষয় কখনোই বিশ্বকাপ না জেতা দলটি এবার শিরোপা জয়ের স্বাদ পায় কিনা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়