ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোয়ালিফায়ারে মুখোমুখি রংপুর-কুমিল্লা, এলিমিনেটরে চট্টগ্রামের প্রতিপক্ষ কে?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ২১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:০৮, ২১ ফেব্রুয়ারি ২০২৪
কোয়ালিফায়ারে মুখোমুখি রংপুর-কুমিল্লা, এলিমিনেটরে চট্টগ্রামের প্রতিপক্ষ কে?

বাংলাদেশ প্রিমিয়ার লিগের লিগপর্বের খেলা শেষের দিকে। ঢাকায় ২৩ ফেব্রুয়ারি কেবল দুটি ম্যাচ রয়েছে। যেখানে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। রাতের ম্যাচে খেলবে সিলেট স্ট্রাইকার্স ও খুলনা টাইগার্স। 

চার দলের লড়াই শেষে প্রতিটি দলের প্রথম পর্বের সবগুলো দলের ১২টি করে ম্যাচ শেষ হবে। এরপর শুরু হবে প্লে’অফের ম্যাচ। যেখানে এরই মধ্যে তিন দল নিশ্চিত হয়েছে। অপেক্ষা কেবল এক দলের।

চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচ খেলে রংপুর রাইডার্স নিজেদের সবগুলো ম্যাচ শেষ করেছে। ১২ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান শীর্ষে। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১ ম্যাচ কম খেলে ৮ জয় নিয়ে ১৬ পয়েন্ট ধরে রেখে আছে দুই নম্বরে। শীর্ষস্থানে দুই দলের পরিবর্তন আসার সম্ভাবনা নেই। কুমিল্লা শেষ ম্যাচ জিতলেও দুই দলের পয়েন্ট সমান হচ্ছে। অন্য দলগুলো পিছিয়ে আছে বড় ব্যবধানে। তাই টেবিলে পরিবর্তন আসার সম্ভাবনা নেই। এজন্য ২৫ ফেব্রুয়ারি প্রথম কোয়ালিফায়ারে তাই রংপুর রাইডার্সের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচ যারা জিতবে তারা চলে যাবে ফাইনালে। পরাজিত দল আরেকটি সুযোগ পাবে। দ্বিতীয় কোয়ালিফায়ারে এলিমিনেটর ম্যাচের বিজয়ী দলের সঙ্গে তারা ম্যাচ খেলবে ২৭ ফেব্রুয়ারি।  

এলিমিনেটর ম্যাচের একটি দল এরই মধ্যে নিশ্চিত হয়েছে। প্রথম পর্বের তৃতীয় দল হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রাম পর্বের শেষ দিন দুপুরে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মুখোমুখি হয়েছিল। তানজিদ হাসান তামিমের সেঞ্চুরিতে খুলনাকে উড়িয়ে অঘোষিত ফাইনাল জিতে তৃতীয় দল হিসেবে চট্টগ্রাম নিশ্চিত করে প্লে’অফ। ১২ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তিনে। শীর্ষে উঠার আর সুযোগ নেই তাদের। খেলতে হবে এলিমিনেটর।

তবে এই ম্যাচে তাদের প্রতিপক্ষ কে তা এখনও নিশ্চিত হয়নি। সেরা চারের লড়াইয়ে আছে খুলনা টাইগার্স ও ফরচুন বরিশাল। চট্টগ্রামের কাছে হেরে প্লে’অফের সমীকরণে স্রেফ কাগজে-কলমে টিকে আছে খুলনার। শেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের সঙ্গে জিতলেই হবে না, তাকিয়ে থাকতে হবে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচের দিকেও। যদি কুমিল্লার কাছে আকাশচুম্বী ব্যবধানে হারে বরিশাল তাহলেই তাদের কপাল খুলবে। আর দুই দলই নিজেদের শেষ ম্যাচে হেরে যায় তাহলে বরিশাল ১২ পয়েন্ট নিয়ে যাবে এলিমিনেটরে।

কার মুখে হাসি ফোটে সেটা দেখার অপেক্ষাতেই থাকতে হচ্ছে। এলমিনেটর ও দুটি কোয়ালিফায়ারের পর পাওয়া যাবে দুই ফাইনালিস্ট। পহেলা মার্চ জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে বিপিএলের দশম আসরের ফাইনাল।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়