ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

নিউক্যাসলকে হারিয়ে জয়ের ‘ডাবল হ্যাটট্রিক’ আর্সেনালের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
নিউক্যাসলকে হারিয়ে জয়ের ‘ডাবল হ্যাটট্রিক’ আর্সেনালের

ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসলের বিপক্ষে মাঠে নামার আগে চলতি বছরে টানা পাঁচ ম্যাচ খেলে সবকটিতে অপরাজিত ছিল আর্সেনাল। শনিবার (২৪ ফেব্রুয়ারি) ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে নিউক্যাসলকে ৪-১ গোলে বিধ্বস্ত করে জয়ের ‘ডাবল হ্যাটট্রিক’ তুলে নিয়েছে মিকেল আর্তেতার দল। 

চলতি বছর লিগে এ পর্যন্ত ৬ ম্যাচ খেলে সবগুলোই জিতল আর্সেনাল। এই ৬ ম্যাচে ২৫ গোল করেছে আর্সেনাল, অর্থাৎ ম্যাচপ্রতি ৪টিরও বেশি গোল! এমন পারফর্ম্যান্সে শিরোপার দৌড়েও বেশ ভালোভাবে আছে তারা। তাতে জমে উঠেছে লিগ। সমান ২৬টি করে ম্যাচ খেলে লিভারপুল ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে, ম্যানচেস্টার সিটি ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে, ৫৮ পয়েন্ট নিয়ে তিনে আর্সেনাল।

ম্যাচে আধিপত্য বিস্তার করে অষ্টাদশ মিনিটেই প্রথম গোলের দেখা পায় আর্সেনাল। তবে সেটা প্রতিপক্ষের বদৌলতে। ১৮ মিনিটে আত্মঘাতী গোল করেন সভেন বোটমান। এর ৬ মিনিট পর দারুণ ফিনিশিংয়ে গোল করেন কাই হাভার্টজ। তাতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

বিরতির পর নেমেও একই ধারা বজায় রেখে খেলতে থাকে আর্তেতার শিষ্যরা। তাতে ৬৫ মিনিটে দলকে তৃতীয় গোলের উপলক্ষ্য এনে দেন ‘গানার্স’ অধিনায়ক বুকায়ো সাকা। এর ৪ মিনিট পর গোল উৎসবে যোগ দেন জ্যাকুব কিউই। ৬৯ মিনিটে লিড ৪-০ করেন কিউই। নির্ধারিত সময় শেষ হওয়ার ৬ মিনিট আগে নিউক্যাসলের হয়ে সান্ত্বনাসূচক গোলটি জো উইলকের।

এই জয়ে চারে থাকা অ্যাস্টন ভিলার সঙ্গে পয়েন্টের ব্যবধান ছয়ে নামিয়ে আনলো আর্সেনাল। এদিকে এই হারে লিগ টেবিলে আরেকটু নিচে নামলো দুর্দান্তভাবে চলতি মৌসুম শুরু করা নিউক্যাসল। ২৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান অষ্টম।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়