ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

প্রীতির জোড়া গোলে নেপালকে হারালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ২ মার্চ ২০২৪   আপডেট: ১৮:০৭, ২ মার্চ ২০২৪
প্রীতির জোড়া গোলে নেপালকে হারালো বাংলাদেশ

আসর শুরুর আগে শিরোপা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন বাংলাদেশের কোচ সাইফুল বারী টিটু। ম্যাচেও তার শিষ্যরা কাজে সেটা প্রমাণ করেছেন। আর তাতেই সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে বাংলাদেশ।

কাঠমান্ডুর পার্শ্ববর্তী জেলা ললিতপুরে অনুষ্ঠিত হওয়া ম্যাচে বাংলাদেশের হয়ে দুটি গোলই করেছেন প্রীতি। দুটি গোলই আসে ম্যাচের প্রথমার্ধে। ২৪তম মিনিটে হয়েছে প্রথম গোল। ২৯তম মিনিটে দ্বিতীয় গোলটি এসেছে পেনাল্টি থেকে।

ম্যাচে শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে বাংলাদেস। তাতে প্রথম সুযোগটি আসে পঞ্চম মিনিটে। কিন্তু সাথী মুন্ডার ক্রস পেয়েও তাড়াহুড়ো করতে গিয়ে ক্রসবারের ওপর দিয়ে মারেন আলপি আক্তার।

নবম মিনিটে আবারও সুযোগ হারান আলপি। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল পেয়ে ভলি করেন তিনি। কিন্তু এবারও বল যায় বাইরে। অবশেষে ২৪তম মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন প্রীতি। আলপির পাস ধরে সাথী বল বাড়ান প্রীতিকে। বলের নিয়ন্ত্রণ নিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান তিনি। 

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ।নেপাল গোলরক্ষক ঝর্ণা দুমরাকোটি বক্সের ভেতর আলপিকে ফেলে দেন। দেরি না করে পেনাল্টির বাঁশি নাজান রেফারি। সফল স্পট কিকে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশকে এনে দেন প্রীতি।

দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণ রেখে খেলতে থাকে বাংলাদেশ।তাতে ৬২তম মিনিটে হ্যাটট্রিক পেতে পারতেন প্রীতি।তবে আরিফা আক্তারের ক্রসে তার ভলি অল্পের জন্য যায় বাইরে। এরপর রক্ষণ আগলে খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। তাতে আর ব্যবধান বাড়েনি। 

চার দলের এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে এমন জয়ে ফাইনালের দিকে এক পা এগিয়ে গেল বাংলাদেশ। পরের ম্যাচ ভারতের বিপক্ষে। ৫ মার্চ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দিনে গতকাল ভুটানকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে ভারত।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়