ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষের সিরিজ থেকে ছিটকে গেলেন কুসল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ১ মার্চ ২০২৪   আপডেট: ২২:৫৯, ১ মার্চ ২০২৪
বাংলাদেশের বিপক্ষের সিরিজ থেকে ছিটকে গেলেন কুসল

বাংলাদেশের বিপক্ষে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল এখন সিলেটে রয়েছে। এমন সময় তাদের জন্য দুঃসংবাদ হয়ে এলো কুসল পেরেরার শ্বাসযন্ত্রের সমস্যা। যে কারণে বাংলাদেশের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি। তার পরিবর্তে শ্রীলঙ্কা থেকে উড়িয়ে আনা হচ্ছে নিরোশান ডিকভেলাকে। শনিবার তার দলের সঙ্গে সিলেটে যোগ দেওয়ার কথা রয়েছে।

নিরোশান সবশেষ ২০২৩ সালের মার্চে শ্রীলঙ্কার হয়ে খেলেছিলেন। আর সবশেষ সাদা বলের ক্রিকেট খেলেছিলেন ২০২২ সালের জুনে। সম্প্রতি লিস্ট ‘এ’ ম্যাচে দুটি ফিফটি করেছেন তিনি। একটি ম্যাচে হয়েছিলেন ম্যাচসেরা। তবে তিনি নির্বাচিত হওয়ার মতো কাঙ্খিত ফর্মে নেই। তাছাড়া শৃঙ্খলাগত ঝামেলাও রয়েছে তার। ২০২১ সালে কুসল মেন্ডিস ও দানুস্কা গুনাথিলাকার সঙ্গে নিরোশানও নিষিদ্ধ হয়েছিলেন বায়োবাবল প্রটোকল ভাঙার কারণে।

শ্রীলঙ্কা অবশ্য একটু বিপাকেই আছে। নিষেধাজ্ঞার কারণে তাদের নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারবেন না। তার পরিবর্তে প্রথম দুই ম্যাচে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিবেন চারিথ আসালঙ্কা। অন্যদিকে বাংলাদেশের আসার পর ছিটকে গেলেন পেরেরা। তার শ্বাসযন্ত্রে সংক্রমণ ধরা পড়েছে।

সোমবার (০৪ মার্চ) সিলেটে শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ। এরপর ৬ ও ৯ মার্চ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে বাকি দুই ম্যাচ।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড:
ওয়ানিন্দু হাসরাঙ্গা (শেষ ম্যাচের অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (প্রথম দুই ম্যাচে অধিনায়ক), কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দাসুন শানাকা, মহেশ থেকশানা, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দিলশান মদুশঙ্ক, নুয়ান থুশারা, মাথিশা পাথিরানা, আকিলা ধনঞ্জয়া, বিনুরা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস, আবিস্কা ফার্নান্দো ও জেফরি বন্দরসে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়