ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বড় জয়ে শীর্ষস্থান সুসংহত রিয়ালের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ১১ মার্চ ২০২৪  
বড় জয়ে শীর্ষস্থান সুসংহত রিয়ালের

স্প্যানিশ লা লিগার ম্যাচে রোববার রাতে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ভিনিসিউস জুনিয়র ও আরদা গুলারের গোলে ৪-০ ব্যবধানে হারিয়েছে সেল্টা ভিগোকে। দুটি গোল এসেছে আত্মঘাতী খাত থেকে।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সুসংহত করেছে লস ব্লাঙ্কোসরা। ২৮ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬৯ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৬২ পয়েন্ট নিয়ে জিরোনা আছে দ্বিতীয় স্থানে। ৬১ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে তৃতীয় স্থানে। ২৮ ম্যাচ থেকে ২৪ পয়েন্ট নিয়ে সেল্টা ভিগো আছে ১৭তম অবস্থানে।

এদিন ম্যাচের ২১ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। এ সময় অ্যান্তোনিও রুদিগেরের নেওয়া শট রুখে দেন সেল্টার গোলরক্ষক ভিসেন্তে গুয়েতা। সামনেই বল পেয়ে যান ভিনিসিউস। তার নেওয়া শটও রুখে দেন গুয়েতা। দ্বিতীয় দফা শট নিয়ে জালে জড়ান ব্রাজিলিয়ান স্ট্রাইকার। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৭৯ মিনিটে আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয় রিয়ালের। এ সময় কর্নার পায় রিয়াল। কর্নার থেকে লুকা মদ্রিচের উড়িয়ে মারা বলে জোরালো হেড নেন রুদিগের। তার নেওয়া হেড সজোরে বারে আঘাত করে। এরপর সেল্টার গোলরক্ষক গুয়েইতার হাত ও পিঠ ছুঁয়ে গোললাইন অতিক্রম করে।

৮৮ মিনিটে আরও একটি আত্মঘাতী গোল হয়। এ সময় ভিনিসিউসের ক্রস সেল্টার রক্ষণভাগের খেলোয়াড় ডোমিনগুয়েজ ক্লিয়ার করতে গিয়ে তাল সামলাতে না পেরে জালে জড়িয়ে ফেলেন। তাতে রিয়াল এগিয়ে যায় ৩-০ ব্যবধানে।

ম্যাচের যোগ করা সময়ে (৯০+৪) বদলি খেলোয়াড় হিসেবে নামা গুলারের গোলে রিয়ালের ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়। এটা ছিল ১৯ বছর বয়সী গুলারের রিয়ালের হয়ে করা প্রথম গোল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়