ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

রেকর্ড গড়ে নিউ জিল্যান্ডের বর্ষসেরা রাচিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ১৩ মার্চ ২০২৪   আপডেট: ২০:৪৫, ১৩ মার্চ ২০২৪
রেকর্ড গড়ে নিউ জিল্যান্ডের বর্ষসেরা রাচিন

স্যার রিচার্ড হ্যাডলির হাত থেকেই পুরস্কার নেন রাচিন । ছবি: এক্স/নিউ জিল্যান্ড ক্রিকেট

গেল বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ থেকে রাচিন রবীন্দ্রর ব্যাট যেন তার ইচ্ছামতো কথা বলছে। ম্যাচের পর ম্যাচ দারুণ পারফর্ম করে যাচ্ছেন এই বাঁহাতি। এবার পেলেন দারুণ এক সুখবর। নিউ জিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ‘রিচার্ড হেডলি মেডেল’ জিতেছেন রাচিন।

নিউ জিল্যান্ড ক্রিকেটের বছরের সর্বোচ্চ সম্মান জেতার পথে অবশ্য একটি রেকর্ড গড়েছেন ২৪ বছর বয়সী এই অলরাউন্ডার। রাচিনই নিউ জিল্যান্ডের ইতিহাসে বর্ষসেরা হওয়া সবচেয়ে কম বয়সী ক্রিকেটার। 

আজ ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) অ্যাওয়ার্ড অনুষ্ঠানে রাচিন সহ আরও কয়েকজনের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। রাচিন ছাড়াও টেস্টে কেইন উইলিয়ামসন, ওয়ানডেতে ড্যারিল মিচেল এবং টি-টোয়েন্টিতে মিচেল স্যান্টনার জিতেছেন বর্ষসেরার পুরস্কার। 

মেয়েদের ক্রিকেটে টানা দ্বিতীয় বছর বর্ষসেরা হয়েছেন অ্যামেলিয়া কার। ২৩ বছর বয়সী এই অলরাউন্ডার বর্ষসেরার ‘ডেবি হকলি মেডেল’ জেতার পাশাপাশি বর্ষসেরা ওয়ানডে, টি-টোয়েন্টি এবং বর্ষসেরা সুপার স্ম্যাশ নারী ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন। 

নিউ জিল্যান্ডের জার্সিতে ২০২১ সালের নভেম্বরে অভিষেকের পর থেকেই আলো ছড়িয়ে যাচ্ছিলেন রাচিন। আলোর সবটুকু রাচিন কেড়ে নেন ওয়ানডে বিশ্বকাপে। ২০২৩ বিশ্বকাপের আসরে তিনটি সেঞ্চুরি, দুটি ফিফটিসহ করেন ৫৭৮ রান। জানুয়ারিতে জেতেন আইসিসি বর্ষসেরা উদীয়মান খেলোয়াড়। 

অন্যদের মধ্যে গার্ডনার হোমস আম্পায়ার অব দ্য ইয়ার হয়েছেন ব্রাউন, যিনি নিউজিল্যান্ডের প্রথম আম্পায়ার হিসেবে ৫০ টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারিংয়ের মাইলফলক স্পর্শ করেছেন। এ ছাড়া প্রশাসক হিসেবে অসাধারণ অবদানের স্বীকৃতি পেয়েছেন ট্রুডি অ্যান্ডারসন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়