ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ডি কক-পুরান ঝড়ে লখণৌর লড়াকু পুঁজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৪, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ২১:৫৮, ২ এপ্রিল ২০২৪
ডি কক-পুরান ঝড়ে লখণৌর লড়াকু পুঁজি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে শুরু থেকেই রান করে চলছেন লখণৌ সুপার জায়ান্টের কুইন্টন ডি কক। আজ তার সঙ্গে হাত মেলালেন আরেক হার্ডহিটার নিকোলাস পুরান। এই দুই ব্যাটারের ঝড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮১ রান তুলেছে লখনৌ সুপার জায়ান্ট।

ব্যাঙ্গালুরুর মাঠে আগে ব্যাট করতে নেমে ম্যাচের শুরু থেকেই ঝড় তুলতে থাকেন লখণৌর দুই ওপেনার লোকেশ রাহুল ও কক। দুজন মিলে ৫ ওভারেই দলীয় রান পঞ্চাশের ঘর পার করে ফেলেন। রাহুল ১৪ বলে ২০ রান করে আউট হলে ভাঙে এই  জুটি। এরপর খুব দ্রুত ফিরে যান দেবদূত পাডিকাল।

ডি ককের সঙ্গে এসে জুটি বাঁধেন মার্কাস স্টয়নিস। দুজন মিলে আবার চড়াও হন ব্যাঙ্গালুরুর বোলারদের উপর। স্টয়নিস ১৫ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নিলে ক্রিজে আসেন নিকোলাস পুরান। এবার পুরানকে নিয়ে চলতে থাকে ডি ককের ঝড়। দুজন মিলে রানের চাকা এগিয়ে নিতে থাকেন।

দলীয় রান দেড়শর কাছাকাছি আসলে সাজঘরে ফিরে যান কক। যাওয়ার আগে ৫৬ বলে খেলেন ৮১ রানের ঝড়ো ইনিংস। তার ইনিংসে ছিল ৮টি চার ও ৫টি ছক্কার মার। ডি ককের গড়ে দিয়ে যাওয়ায় ভীতের উপর দাঁড়িয়ে শেষদিকে তাণ্ডব চালান পুরান।

শুরুতে বেশ ঠান্ডা মেজাজেই ছিলেন উইন্ডিজ ব্যাটার। শেষের দিকে শুরু হয় তার ভেলকি। চলতে থাকে একের পর এক বাউন্ডারির খেলা। শেষ পর্যন্ত ২১ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন পুরান। তার ইনিংসে ছিল ৫টি ছক্কা ও ১টি চারের মার। আর তাতেই দুইশর কাছাকাছি স্কোর দাঁড় করায় লখণৌ।

ব্যাঙ্গালুরুর হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল। ১টি করে উইকেট নেন রিচ টপলি, যশ দয়াল ও মোহাম্মদ সিরাজ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়