ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

জমজমাট লড়াইয়ে ড্র আর্সেনাল-বায়ার্ন ম্যাচ

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১০ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:৩৬, ১০ এপ্রিল ২০২৪
জমজমাট লড়াইয়ে ড্র আর্সেনাল-বায়ার্ন ম্যাচ

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ফল বের হয়নি কোনো ম্যাচে। রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির ম্যাচ ৩-৩ গোলে ড্র হয়। লন্ডনে ২-২ গোলে সমতায় শেষ হয় আর্সেনাল ও বায়ার্ন মিউনিখের লড়াই। সান্তিয়াগো বার্নাব্যুর মতো এমিরেটস স্টেডিয়ামেও জমজমাট লড়াইয়ে কেউ কাউকে জিততে দেয়নি।

ঘরের মাঠে আর্সেনাল শুরুতে এগিয়ে যায়। পরে বায়ার্ন ফেরায় সমতা। অতিথিরা এরপর এগিয়ে গেলে চাপে পড়ে আর্সেনাল। শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায় স্বাগতিকরা। তাতে ড্র হয় দুই দলের জমজমাট লড়াই।

হ্যারি কেইনের জন্য এই ম্যাচ ছিল বাড়তি উন্মাদনার। কেননা ঘরের ছেলে যে ঘরে ফিরেছে। লন্ডনে ফেরার ম্যাচে কেইন গোল করে দর্শকদের আনন্দে ভাসান। প্রথমার্ধের ৩২ মিনিটে পেনাল্টি থেকে তার গোলে বায়ার্ন লিড নেয়। এর আগে দুই দলের লড়াই ১-১ সমতায় ছিল।

অতিথিদের চাপে রেখে ম্যাচের ১২ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন সাকা। বক্সের ভেতরে বল পেয়ে বাম পায়ের বাঁকানো নিচু শটে গোল করেন ইংলিশ উইঙ্গার। স্বাগতিকরা লিড ধরে রাখতে পারেনি বেশিক্ষণ। ৬ মিনিটেই বায়ার্ন গোল করে সমতা ফেরায়। লেরয় সানের বাড়ানো পাস থেকে দারুণ স্লাইডে গোল করেন জিনাব্রি।

এরপরই ম্যাচের ৩২ মিনিটে কেইনের ওই গোল। রক্ষণের ভুলে ৩২ মিনিটে বায়ার্ন পেনাল্টি পায়। সফল স্পট কিকে আর্সেনালের বিপক্ষে নিজের ১৫তম গোল করেন ইংলিশ সুপারস্টার। সব মিলিয়ে বায়ার্নের হয়ে এটি তার ৩৯তম গোল।

এরপর শুরু হয় আর্সেনালের ম্যাচে ফেরার লড়াই। একাধিক সুযোগ তারা তৈরি করেছিল। কিন্তু ফরোয়ার্ডদের সুযোগ হাতছাড়ায় অপেক্ষা করতে হচ্ছিল স্বাগতিক দর্শকদের। বায়ার্নের রক্ষণ ভাঙার কাজটাও সহজ ছিল না তাদের জন্য। তবে ৭৬ মিনিটে দলের হয়ে প্রায় অসাধ্য কাজটা করে দেন লেয়ান্দ্রো ট্রোসার্ড। দুর্দান্ত দলগত আক্রমণ থেকে গোল করেন ট্রোসার্ড। তাতে  হাফ ছেড়ে বাঁচে আর্সেনাল।

যদিও নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে একটি পেনাল্টির জোরাল আবেদন করে আর্সেনাল। বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়াল নয়্যার সাকাকে ফেলে দিলে স্বাগতিকরা পেনাল্টি চায়। কিন্তু রেফারি ওই আবেদনে কোনো সাড়া দেননি। তাতে অমীমাংসিত থাকে দুই দলের দ্বৈরথ।

দ্বিতীয় লেগ হবে এক সপ্তাহ পর। ওই ম্যাচেই নির্ধারণ হবে কে পাবে সেমি ফাইনালের টিকিট। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়