ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

কাইফের বিশ্বকাপ দলে আছেন কোহলি, নেই রিংকু-স্যামসান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ১৩ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:৫৩, ১৩ এপ্রিল ২০২৪
কাইফের বিশ্বকাপ দলে আছেন কোহলি, নেই রিংকু-স্যামসান

‘বিরাট কোহলি রান করছেন ঠিকই। কিন্তু স্ট্রাইক রেট কম! বর্তমান সময়ে রান করার চাইতেও স্ট্রাইক রেট গুরুত্বপূর্ণ।’

আইপিএলে বিরাট কোহলি যেভাবে ব্যাট হাতে দাপট দেখাচ্ছেন তাতেও সমালোচনা থেমে নেই। বলা হচ্ছে স্ট্রাইক রেট যত সমস্যার মূল। কিন্তু আসলেও কি তার স্ট্রাইক রেট কম? ৬ ইনিংসে ৩১৯ রান করেছেন ১৪১.৭৭ স্ট্রাইক রেটে। রান সংখ্যায় তার ধারের কাছেও নেই। দুইয়ে থাকা রায়ান পরাগ ২৬১ রান করেছেন ৫ ইনিংসে। তার স্ট্রাইক রেট ১৫৮.১৮।

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। হাতে সময় বাকি মাত্র ৪৯ দিন। বিরাট কোহলি ভারতের টি-টোয়েন্টি দলে ডাক পাবেন কিনা তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। সাবেক ক্রিকেটাররা নিজেদের পছন্দের দলে অবশ্য বিরাটকে রাখছেন। ভারতের সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ নিজের বিশ্বকাপ স্কোয়াডে সাবেক অধিনায়ককে ঠিকই জায়গা দিয়েছেন। তবে তার দলে নেই রিংকু সিং, সানজু স্যামসানদের মতো ক্রিকেটার।

ধারাবাহিকভাবে যারা এই ফরম্যাটে ভালো করছেন, আগ্রাসী ক্রিকেটের চাহিদা মেটাচ্ছেন তাদেরকে রাখানেনি কাইফ। স্যামসান এবারের আইপিএলে ৫ ইনিংসে ২৪৬ রান করেছেন ১৫৭.৬৯ স্ট্রাইক রেটে। তার চেয়ে বেশি রান ও স্ট্রাইক রেট কেবল পরাগের। রিংকু সিং এখন পর্যন্ত বলার মতো কিছু করতে পারেননি। তবে জাতীয় দলের জার্সিতে বেশ ধারাবাহিক বাঁহাতি ব্যাটসম্যান। তবুও তাকে বিশ্বকাপে দেখেন না কাইফ।

তার মতে, ভারতের উচিৎ বেশি সংখ্যক অলরাউন্ডার দলে নেওয়া যেন ব্যাটিংয়েও গভীরতা থাকে। বোলিংয়েও অপশন তৈরি করা যায়। এজন্য অক্ষর পাটেল ও রবীন্দ্রর জাদেজা দুজনকেই চান তিনি। কাইফ বলেছেন, ‘আমার দলে যশস্বী জয়সওয়াল রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন। এরপর আসবে বিরাট কোহলি। সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া ৪ ও ৫ নম্বরে খেলবে। রিশভ পান্ত আসবে ছয়ে।’  

‘আমি বেশি সংখ্যক অলরাউন্ডার দলে চাই যেন ব্যাটিংয়ের গভীরতা থাকে। এজন্য অক্ষর পাটেলকে ৭ ও জাদেজাকে ৮ নম্বরে চাই।’

আশ্চর্যজনক হলেও সত্য কাইফ নিজের স্কোয়াড বা একাদশে মাত্র দুজন পেসারকে খেলাতে চাচ্ছেন। যেখানে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট উইকেট অনেকটাই পেস বান্ধব। তার মতে, ‘কুলদ্বীপ বেশ স্কিলফুল বোলার। তাকে আমি ৯ নম্বরে দেখতে চাই। পরের দুটি স্থানে থাকবে জসপ্রিত বুমরাহ ও আর্শদ্বীপ সিং। এভাবে আমরা একাদশটা সাজাতে পারি।’ – যোগ করেন কাইফ। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়