ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

হারমনপ্রীতের আউট নিয়ে বিতর্ক, ভারতের বিপক্ষে ম্যাচ পাচ্ছেন না তানভীর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ২০ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:৩০, ২০ এপ্রিল ২০২৪
হারমনপ্রীতের আউট নিয়ে বিতর্ক, ভারতের বিপক্ষে ম্যাচ পাচ্ছেন না তানভীর

গত জুলাইয়ে ওয়ানডে সিরিজে ভারতের মেয়েরা বাংলাদেশের আম্পায়ারিং নিয়ে বিস্তর অভিযোগ তুলেছিলেন। আম্পায়ারের সিদ্ধান্ত না মেনে স্ট্যাম্পে ব্যাট দিয়ে আঘাত করেন ভারত অধিনায়ক হারমনপ্রীত কাউর। অযাচিত মন্তব্য করে পরবর্তীতে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি। 

এরপর যেকোনো সিরিজ খেলতে বাংলাদেশে আসার আগে আম্পায়ারিং নিয়ে নিশ্চিত হয়ে আসার ঘোষণা দিয়েছিলেন ভারতীয় অধিনায়ক। এবার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত। হারমনপ্রীতকে আউট দেওয়া আম্পায়ার তানভীর আহমেদকে এবার এই সিরিজের দায়িত্বে রাখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বিসিবি সূত্র রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছে। সূত্রটি জানায়, ‘সমালোচনা এড়াতে তানভীরকে এবার দায়িত্ব দেওয়া হচ্ছে না। তার কোনো সিদ্ধান্ত যদি সঠিকও হয় তাহলে সেটি নিয়ে অযাচিত সমালোচনা করা হয়।’  

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের মধ্যকার তৃতীয় ওয়ানডের ৩৪তম ওভারে বিতর্কিত ঘটনাটি ঘটে। নাহিদা আক্তারের ঘূর্ণিতে সুইপ করতে চেয়েছিলেন হারমনপ্রীত। টাইমিং মিস করেন তিনি, বল গ্লাভস-প্যাডে লেগে চলে যায় স্লিপে। ক্যাচ ধরেন ফাহিমা খাতুন। জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার তানভীর।

আউটের পর রাগান্বিত হয়ে স্টাম্পে আঘাত করছেন হারমনপ্রীত কাউর।

আউটের সিদ্ধান্তে ক্ষেপে যান হারমনপ্রীত। ব্যাট দিয়ে আঘাত করে ভেঙে ফেলেন স্ট্যাম্প। আম্পায়ারের দিকে লক্ষ্য করে উত্তপ্ত প্রতিক্রিয়া দিতে দেখা যায় তাকে। হেলমেট-ব্যাট হাতে নিয়ে ড্রেসিংরুমে যাওয়ার পথেও তাকে বেশ ক্ষিপ্ত দেখাচ্ছিল। 

হারমানপ্রীত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আম্পায়ারিং নিয়ে সরাসরি হতাশা প্রকাশ করেন, ‘এই ম্যাচ থেকে আমাদের অনেক শেখার আছে। যে ধরনের আম্পায়ারিং হয়েছে, বিস্ময়কর। পরেরবার আমরা যখন বাংলাদেশে আসব, তখন আমাদের এটি নিশ্চিত থেকেই আসতে হবে যে এমন আম্পায়ারিং হতে পারে এবং আমরা সেভাবেই নিজেদের প্রস্তুত করব।’

সবশেষ অস্ট্রেলিয়া সিরিজের মতো এবার ভারতের বিপক্ষেও একজন নিরেপক্ষ আম্পায়ার থাকবে। ২৩ এপ্রিল সিলেটে পৌঁছাবে ভারত। ২৮ এপ্রিল থেকে  শুরু হবে সিরিজ। দ্বিতীয় ম্যাচে ৩০ এপ্রিল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি হবে দিবারাত্রির। শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

২ মে ও ৬ মে হবে তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টি। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের আউটারে ম্যাচ দুটি হবে দিনের আলোতে। শুরু হবে দুপুর ২টায়। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। প্রথম দুই ম্যাচের ন্যায় এটি হবে দিবারাত্রির। শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়