ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

শ্রীনিবাসের জায়গায় মহসিন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২১ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:০০, ২১ এপ্রিল ২০২৪
শ্রীনিবাসের জায়গায় মহসিন

২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হয়েছিলেন শ্রীনিবাস চন্দ্রশেখরন। ছিলেন পারফরম্যান্স অ্যানালিস্টের দায়িত্বে। ২০২৩ বিশ্বকাপের পর নিজ থেকে আর চুক্তি বাড়াননি হাইপ্রোফাইল এই অ্যানালিস্ট।

তার জায়গায় বিসিবি দায়িত্ব দিয়েছেন মহসিন শেখকে। গত বছর নিউ জিল্যান্ড সফরে সাময়িক চুক্তিতে কাজ করার পর এবার পূর্ণাঙ্গ মেয়াদে তাকে যুক্ত করলো বিসিবি। দায়িত্ব পেয়েছেন দুই বছরের জন্য। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস রোববার এক অনুষ্ঠানে রাইজিংবিডির প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এ খবর নিশ্চিত করেন। 

জিম্বাবুয়ে সিরিজেই কাজ শুরু করবেন মহসিন। আগামী সপ্তাহে তার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে। যদিও তার চুক্তি শুরু হচ্ছে পহেলা মে থেকে। চুক্তির আনুষ্ঠানিকতা সারতে দুয়েকদিন আগে চলে আসবেন পাকিস্তানি বংশোদ্ভুত এই অস্ট্রেলিয়ান।

জালাল ইউনুস বলেছেন, ‘মহসিনকে নিয়ে আমরা ইতিবাচক ছিলাম। এর আগেও আমাদের সঙ্গে কাজ করেছে। তাকে নিয়ে ভালো ফিডব্যাক দিয়েছে ক্রিকেটার, কোচিং স্টাফরা। আমরা তাই চেয়েছি তাকে কন্টিনিউ করাতে। দুই বছরের জন্য তার সঙ্গে চুক্তি করা হয়েছে। জিম্বাবুয়ে সিরিজেই কাজ শুরু করবে।’

বাংলাদেশে এর আগেও কাজ করেছেন মহসিন। সবশেষ বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে কাজ করেছিলেন। এর আগেও বিপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি তাকে নিয়েছিল।  অ্যানালিস্ট হিসেবে দীর্ঘ অভিজ্ঞতা তার। ২০০৩-০৪ মৌসুমে পাকিস্তানের ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বয়সভিত্তিক দল দিয়ে কাজ শুরু করেন। এরপর অস্ট্রেলিয়ায় গিয়ে সেখানেই ক্যারিয়ার বড় করেন। বিগ ব্যাশের কয়েকটি দলের সঙ্গে কাজ করেন। ২০০৯ সালে আইপিএলে কাজ করে রাজস্থান রয়্যালসের সঙ্গে। বাংলাদেশের আগে সবশেষ আফগানিস্তান জাতীয় দলের হয়ে কাজ করেছেন তিনি।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়