ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

অস্ট্রেলিয়ান কিংবদন্তিকে টপকে শীর্ষে অধিনায়ক বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ২২ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:৪৮, ২২ এপ্রিল ২০২৪
অস্ট্রেলিয়ান কিংবদন্তিকে টপকে শীর্ষে অধিনায়ক বাবর

পাকিস্তান জাতীয় দলের নেতৃত্বে ফিরেই নতুন এক রেকর্ড গড়েছেন বাবর আজম। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান করাদের তালিকায় শীর্ষস্থান দখল করেছেন এই ব্যাটার। এই রেকর্ডে বাবর পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি অ্যারন ফিঞ্চকে। 

নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে এই কীর্তি গড়েন বাবর। ম্যাচে ২৯ বলে ৩৭ রান করার পথে ২৮ রানের মাথায় এই কীর্তি গড়েন পাকিস্তান দলপতি।

বিশ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে বাবরের বর্তমান রান ৬৭ ইনিংসে ২ হাজার ২৪৬। পেছনে থাকা ফিঞ্চের রান ৭৬ ইনিংসে ২ হাজার ২৩৬। এই দুইজনের পেছনে তিনে থাকা নিউ জিল্যান্ডের কেন উইলিয়ামসনের রান ৭১ ইনিংসে ২ হাজার ১২৫। 

শুধু এই রেকর্দেই বাবর সেরা নন, টি-টোয়েন্টিতে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহকও এই ডানহাতি ওপেনার ব্যাটার। ১০৫ ইনিংসে তার রান ৩ হাজার ৭৪৯। ৩৩টি ফিফটির পাশে আছে ৩টি সেঞ্চুরি। 

বাবরের এমন রেকর্ডের দিনে অবশ্য জিততে পারেনি পাকিস্তান। বড় ব্যবধানে হেরে সিরিজে এগিয়ে যাওয়ার সুযোগ হারিয়েছে তারা। রোববার (২১ এপ্রিল) রাওয়ালপিন্ডিতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ৭ উইকেটে হেরেছে পাকিস্তান।

ম্যাচে প্রথমে ব্যাট করে দলীয় ব্যাটিং নৈপুণ্যে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রান করে পাকিস্তান। জবাব দিতে নেমে চ্যাপম্যানের অপরাজিত ফিফটিতে ৩ উইকেট হারিয়ে ১০ বল আগেই জয়ের বন্দরে নোঙ্গর করে নিউ জিল্যান্ড। ৯ চার ও ৪ ছক্কায় ৪২ বলে ৮৭ রানে অপরাজিত থাকেন চ্যাপম্যান।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়