ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

বরখাস্ত হয়ে কত টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন জাভি?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৫ মে ২০২৪   আপডেট: ১৫:২১, ২৫ মে ২০২৪
বরখাস্ত হয়ে কত টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন জাভি?

কোচের পদ থেকে জাভি হার্নান্দেজকে বরখাস্ত করেছে বার্সেলোনা। তবে চুক্তির মেয়াদ এখনো শেষ হয়নি সবেক এই বার্সেলোনা কিংবদন্তির। ফলে কাতালান ক্লাবটি থেকে বেশ মোটা অঙ্কের টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন জাভি ও তার সহকারীরা।

২০২১ সালের নভেম্বরে কোচ হয়ে বার্সায় ফেরা জাভির সঙ্গে চুক্তি ছিল ২০২৫ সালের জুন পর্যন্ত। চুক্তির মেয়াদ শেষ হওয়ার বছরখানেক আগেই ছাঁটাই হওয়ায় স্বাভাবিকভাবেই বার্সাকে ক্ষতিপূরণ দিতে হচ্ছে। অঙ্কটা নেহাতই কম নয়, ১ কোটি ৫০ লাখ ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় ১৯০ কোটি টাকারও বেশি।

স্প্যানিশ দৈনিক ‘লা ভ্যানগার্দিয়া’ জানিয়েছে, এই আর্থিক ক্ষতিপূরণ দুই ভাগে বিভক্ত হবে। প্রধান কোচ হিসেবে জাভি পাবেন অর্ধেকটা। সে হিসেবে জাভির ভাগে পড়বে ৭৫ লাখ ইউরো (৯৫ কোটি টাকার মতো)। বাকি অর্ধেক পাবেন তার কোচিং স্টাফের সদস্যরা। তবে জাভি কিছুটা ছাড় দিয়ে ৭০ লাখ ইউরো (৮৯ কোটি টাকা) নেবেন।

জাভির এই বিদায় অনেকটাই অপ্রত্যাশিত। বিনা মেঘে ব্জ্রপাতের মতো। আগামীকাল রাতে সেভিয়ার বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচটাই জাভি ও তার সহকারীদের বার্সায় কোচিং স্টাফের সদস্য হিসেবে শেষ ম্যাচ হয়ে থাকবে। 

ক্লাব ছাড়লেও ভালোবাসাটা কমবে না বলে জানিয়েছেন জাভি, ‘রোববার থেকে আমি আরেকজন বার্সেলোনা সমর্থক হয়ে যাব এবং সেটা অলিম্পিক স্টেডিয়ামে হোক ক্যাম্প ন্যুতে হোক। খেলোয়াড় বা কোচ হওয়ার আগে আমি ছিলাম একজন বার্সেলোনা সমর্থক এবং জীবনে আমি এই ক্লাবটির কেবল সবচেয়ে ভালোটাই চাই।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ