ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

জাভিকে বরখাস্ত করলো বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৪, ২৪ মে ২০২৪  
জাভিকে বরখাস্ত করলো বার্সেলোনা

স্প্যানিশ লা লিগার মৌসুম শেষ হতে এখনও এক ম্যাচ বাকি। তার আগেই কোচ জার্ভি হার্নান্দেজকে বরখাস্ত করলো বার্সেলোনা। আজ শুক্রবার (২৪ মে, ২০২৪) নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।

জাভির পরিবর্তে বায়ার্ন মিউনিখের সাবেক কোচ হানসি ফ্লিককে দায়িত্ব দেওয়া হচ্ছে কাতালানদের।

আগের চুক্তি অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত বার্সার দায়িত্বে থাকার কথা ছিল জাভির। জানুয়ারিতে দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেও এপ্রিলে বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তের অনুরোধে আরও এক মৌসুম থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু থাকা হলো না তার। দুই পক্ষের আলোচনা ও সমঝোতার ভিত্তিতে জাভির বার্সেলোনা অধ্যায় এখানেই শেষ হলো।

জাভিকে ধন্যবাদ দিয়ে বার্সেলোনা বিবৃতিতে লিখে, ‘কোচ হিসেবে জাভি যা কিছু করেছেন সেটার জন্য বার্সেলোনা তাকে ধন্যবাদ জানাতে চায়। যেটা বার্সেলোনা দলে খেলোয়াড় ও অধিনায়ক হিসেবে পার করা তার ক্যারিয়ারের সঙ্গে যুক্ত হলো। আমরা তার ভবিষ্যতের জন্য শুভ কামনা জানাচ্ছি।’

বিবৃতিতে আরও জানানো হয়, রোববার লা লিগায় সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার শেষ ম্যাচেও দায়িত্ব পালন করবেন জাভি। এরপর বিদায় জানাবেন।

খেলোয়াড় জাভি বার্সেলোনার হয়ে ৭০০ এর অধিক ম্যাচ খেলেছিলেন। ২০২১ সালে তিনি কোচ হিসেবে দায়িত্ব নেন বার্সার। গেল বছর লা লিগার শিরোপাও জিতিয়েছিলেন দলকে। যা ছিল ২০১৯ সালের পর তাদের প্রথম লিগ শিরোপা।

এদিকে নতুন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাওয়া ফ্লিক ২০২৩ সালে বায়ার্নের দায়িত্ব ছাড়ার পর থেকে বিশ্রামেই আছেন। কিন্তু বার্সেলোনার কর্মকর্তারা তার প্রতি মুগ্ধ হয়ে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ