ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

বিশ্বকাপকে বিদায় বললেন বোল্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ১৫ জুন ২০২৪  
বিশ্বকাপকে বিদায় বললেন বোল্ট

নিউ জিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট টি-টোয়েন্টি বিশ্বকাপকে বিদায় বলেছেন। আজ শনিবার (১৫ জুন, ২০২৪) তিনি জানিয়েছেন ২০২৪ বিশ্বকাপই তার ক্যারিয়ারের শেষ।

আজ সকালে উগান্ডাকে ১৮.৪ ওভারে মাত্র ৪০ রানে অলআউট করে নিউ জিল্যান্ড। এই ম্যাচে বোল্ট ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৭ রান দিয়ে ২টি উইকেট নেন। ম্যাচের পর শেষ বিশ্বকাপ খেলার কথা জানান বোল্ট, ‘আমার পক্ষ থেকে জানাচ্ছি যে, এটাই হতে যাচ্ছে আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর বেশি কিছু আমার বলার নেই।’

উগান্ডার বিপক্ষে ৫.২ ওভারে ৯ উইকেটের বড় জয় পেলেও আগেই বিশ্বকাপ থেকে নিউ জিল্যান্ডের বিদায় নিশ্চিত হয়েছে। তাদের বিদায় করে দিয়ে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ জায়গা করে নিয়েছে শেষ আটে। 

অবশ্য নিউ জিল্যান্ডের এখনও একটি ম্যাচ বাকি রয়েছে। শেষ ম্যাচে তারা ত্রিনিদাদে মুখোমুখি হবে পাপুয়া নিউগিনির। আর সেটাই হতে যাচ্ছে বিশ্বকাপে বোল্টের শেষ ম্যাচ।

‘আসলে পরবর্তী রাউন্ডে যেতে না পারায় আমরা খুবই হতাশ এবং বিধ্বস্ত। টুর্নামেন্টের শুরুতেই আমরা ছিটকে যাই। অবশ্য আমরা যে কোয়ালিফাই করতে পারিনি সেটারও অবশ্য কারণ রয়েছে এবং সত্যিই দুর্ভাগ্যজনক আমাদের জন্য। আসলে টি-টোয়েন্টি ক্রিকেটে এমন হয়।’ যোগ করেন তিনি।

৩৪ বছর বয়সী বোল্ট টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৭ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৩২টি। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় দশম স্থানে আছেন তিনি।

বাহাতি এই পেসার দুই বছর আগে নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন। তারপর থেকে খুব অল্প ম্যাচেই তাকে খেলতে দেখা গেছে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়