ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

ইউরোর প্রথম অঘটন, বেলজিয়ামকে হারিয়ে দিল স্লোভাকিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৪, ১৮ জুন ২০২৪  
ইউরোর প্রথম অঘটন, বেলজিয়ামকে হারিয়ে দিল স্লোভাকিয়া

ফিফা র‌্যাংকিংয়ে তিনে রয়েছে বেলজিয়াম। ৪৮-এ স্লোভাকিয়া। এই দুই দলের লড়াইয়ে তেমন উত্তেজনা, রোমাঞ্ছ ছড়ানোর কথা না। কিন্তু ইউরোর মঞ্চে দুই দলের রীতিমত মহারণ হলো। যেখানে শেষ হাসিটা হেসেছে স্লোভাকিয়া।

১-০ গোলে তারা হারিয়েছে বেলজিয়ামকে। তাতে এবারের ইউরো পেল প্রথম অঘটনের স্বাদ। ম্যাচের সপ্তম মিনিটে স্লোভাকিয়া এগিয়ে যায়। এরপর পুরো ম্যাচে বেলজিয়াম সুযোগ তৈরি করে যায়। সুযোগ হাতছাড়ার মিছিলে রোমেলু লুকাকু দুটি বল জালেও পাঠিয়েছিলেন। কিন্তু ভিএআরের ব্যবহারে দুটি গোলই বাতিল হয়। শেষ পর্যন্ত ম্যাচটা আর জিততে পারেনি বেলজিয়াম।  

স্লোভাকিয়াকে ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে নেন ইভান স্ক্রানজ। কুচকার জোরাল শট বেলজিয়ামের গোলরক্ষক ফিরিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফাঁকায় বল পেয়ে স্ক্রানজ সহজ গোলে দলকে এগিয়ে নেন।

শুরুতে গোল পাওয়ায় স্লোভাকিয়ার খেলা হয়ে উঠে আরো গোছানো। আরো সুন্দর। অন্যদিকে বেলজিয়াম ফেভারিট হওয়ার চাপ নিতে না পেরে সুযোগ নষ্ট করতে থাকে। বিশেষ করে লুকাকু একের পর এক সুযোগ নষ্ট করে বেলজিয়ামের সমর্থকদের হতাশ করেন। 

ম্যাচের দ্বিতীয়ার্ধ ছিল নাটকীয়তায় ভরা। ৫৭ মিনিটে লুকাকু গোল করেন। কিন্তু ভিএআরের সহায়তায় দেখা যায় লুকাকুর কাঁধ সামান্য একটু বের হয়ে ছিল। তাতেই অফসাইডের কারণে গোল বাতিল হয়। এরপর ৮৬ মিনিটে ফের একবার স্লোভাকিয়ার গোলে বল জড়িয়ে দেন লুকাকু। কিন্তু এক্ষেত্রেও সেই গোল বাতিল হয় ভিএআরের প্রযুক্তির জেরে।  গোল করার পর দেখা গেল, আক্রমনের শুরুতে সতীর্থ লুইস ওপেন্দা হ্যান্ডবল করেছিলেন। নিজেদের দূর্বল পারফরম্যান্সের সঙ্গে ভাগ্যদেবী সহায় না করায় ম্যাচটায়  ড্র কিংবা পরাজয় এড়াতে পারেনি বেলজিয়াম।  

বেলজিয়ামের বিপক্ষে স্লোভাকিয়ার এটি প্রথম জয়। এর আগে দুই দলের তিন দেখায় কখনো জিততে পারেনি স্লোভাকিয়া।  ২০২২ কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে হতাশাজনক বিদায়ের পর এবারের ইউরোও খুব বাজেভাবে শুরু হলো বেলজিয়ামের।


 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়