ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

যুক্তরাষ্ট্রকে বড় টার্গেট দিলো দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ১৯ জুন ২০২৪   আপডেট: ২৩:৫৫, ১৯ জুন ২০২৪
যুক্তরাষ্ট্রকে বড় টার্গেট দিলো দ. আফ্রিকা

গ্রুপ পর্বে রান খরায় ভোগা দক্ষিণ আফ্রিকার টপ অর্ডারের ব্যাটসম্যানরা সুপার এইটে ফর্মে ফিরেছেন। তাদের ঝড়ো ব্যাটিংয়ে আজ বুধবার নর্থ সাউন্ডে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে প্রোটিয়ারা। কুইন্টন ডি ককের ফিফটি এবং এইডেন মার্করাম ও হেনরিখ ক্লাসেনের ব্যাটে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করেছে দ. আফ্রিকা। জিততে যুক্তরাষ্ট্রকে করতে হবে ১৯৫ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ১৬ রানেই রেজা হেনড্রিকসের উইকেট হারায় প্রোটিয়ারা। ১১ বলে ১ ছক্কায় ১১ রান করে নেত্রাভালকারের বলে আউট হন। সেখান থেকে ডি কক ও মার্করাম দ্বিতীয় উইকেটে ১১০ রানের জুটি গড়েন। তাতে ১২.১ ওভারেই ১২৬ রান হয়ে যায় দক্ষিণ আফ্রিকার।

দলীয় এই রানে আউট হন ডি কক। হারমিত সিংয়ের বলে আউট হওয়ার আগে ৪০ বলে ৭টি চার ও ৫ ছক্কায় ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলে যান তিনি।

ডেভিড মিলার অবশ্য আজ সুবিধা করনে পারেননি। হারমিতের পরের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন গোল্ডেন ডাক মেরে। সেট ব্যাটসম্যান মার্করাম ও মিলারের পরে আসা ক্লাসেন টেনে নিতে থাকেন দলীয় সংগ্রহকে। ১৪১ রানের মাথায় মার্করাম ফিরেন ৩২ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৪৬ রানের ইনিংস খেলে। তাকে ফেরান নেত্রাভালকার।

সেখান থেকে ক্লাসেন ও ট্রিস্টান স্টাবস ৩০ বলে দলীয় সংগ্রহে অবিচ্ছিন্ন ৫৩ রান যোগ করে দলীয় সংগ্রহকে ১৯৪ পর্যন্ত নিয়ে যান। ক্লাসেন ২২ বলে ৩ ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৬ বলে ২ চারে ২০ রানে অপরাজিত থাকেন স্টাবস।

দক্ষিণ আফ্রিকার ৪টি উইকেট ভাগাভাগি করে নেন নেত্রাভালকার ও হারমিত।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়