ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

আড়াই কোটি রুপি বোনাস ফেরত দিলেন দ্রাবিড়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ১০ জুলাই ২০২৪   আপডেট: ২৩:০৩, ১০ জুলাই ২০২৪
আড়াই কোটি রুপি বোনাস ফেরত দিলেন দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় বিসিসিআইয়ের পক্ষ থেকে ভারতীয় দলকে ১২৫ কোটি রুপি বোনাস দেওয়া হয়েছে। যা খেলোয়াড়দের পাশাপাশি পাবেন সাপোর্টিং স্টাফ এবং সফরে থাকা সকল সদস্য। 

খেলোয়াড়রা প্রত্যেকে পেয়েছেন ৫ কোটি রুপি করে। সঙ্গে হেড কোচ রাহুল দ্রাবিড়কেও দেওয়া হয়েছিল ৫ কোটি রুপি। কিন্তু সাপোর্টিং স্টাফের বাকিরা যেমন বোলিং কোচ পরস মামব্রে, ফিল্ডিং কোচ টি দিলিপ এবং ব্যাটিং কোচ বিক্রম রাথোর বোন পেয়েছেন আড়াই কোটি রুপি। বিষয়টি ভালো লাগেনি দ্রাবিড়ের। বাড়তি আড়াই কোটি রুপি দ্রাবিড়কে হেড কোচ হিসেবে দেওয়া হয়েছিল। অন্যায্য মনে হওয়ায় দ্রাবিড় বাড়তি আড়াই কোটি রুপি বিসিসিআইকে ফেরত দিয়েছেন।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এ খবর নিশ্চিত করেছে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে বলেছেন, ‘রাহুল অন্যান্য সাপোর্টিং স্টাফদের মতোই বোনাস চেয়েছেন। ২.৫ কোটি রুপি তিনি ফেরত দিয়েছেন। আমরা তার মতামতকে গুরুত্ব দিয়েছি।’ 

খেলোয়াড় ও কোচিং স্টাফ বাদে দুই নির্বাচক দলের সঙ্গে ছিলেন। তারা প্রত্যেকে ১ কোটি রুপি করে বোনাস পেয়েছেন। গত ৪ জুলাই বিসিসিআই সচিব জয় শাহ ও প্রেসিডেন্ট রজার বিনি মুম্বাইয়ে ভিক্টোরি প্যারেডের পর খেলোয়াড়দের বোনাসের পুরস্কার তুলে দেন।

দ্রাবিড় এবারই প্রথম এমন কিছু করেছেন সেটা নয়। ২০১৮ সালে যুব দলকে চ্যাম্পিয়ন করিয়েছিলেন ভারতের সাবেক অধিনায়ক। সেবার বড় অঙ্কের বোনাস নিতে অস্বীকৃতি জানান তিনি। বিসিসিআইয়ের পরিকল্পনা ছিল তাকে ৫০ লাখ রুপি বোনাস দেওয়ার। অন্যান্য সাপোর্টিং স্টাফ ২০ লাখ এবং খেলোয়াড়রা পেতেন ৩০ লাখ রুপি। দ্রাবিড় সবার মধ্যে বোনাসের অর্থ সমানুপাতিক হারে বন্টনের প্রস্তাব দেন। তাতে দ্রাবিড়সহ কোচিং স্টাফরা সকলে ২৫ লাখ রুপি বোনাস পায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতিয়ে দ্রাবিড় জাতীয় দলের দায়িত্ব ছেড়েছেন। আগেই ঘোষণা দিয়েছিলেন এটাই হবে তার শেষ অ্যাসাইনমেন্ট। তার জায়গায় বিসিসিআই নতুন কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে গৌতম গম্ভীরকে। 

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়