ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

কক্সবাজারে বিনোদনের নতুন স্পট স্বপ্নতরী পার্ক

তারেকুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫০, ১১ জানুয়ারি ২০২৩  
কক্সবাজারে বিনোদনের নতুন স্পট স্বপ্নতরী পার্ক

সাগরে ভাসমান নয়, সবুজ পাহাড়ের চূড়ায় স্থির এক ব্যতিক্রমী জাহাজ। নাম স্বপ্নতরী। কক্সবাজারের রামুতে অবস্থিত প্রায় পাঁচ হাজার বর্গফুটের স্বপ্নতরী পার্ক নতুন বিনোদন স্পট হিসেবে নজর কেড়েছে। ৩ একর জায়গাজুড়ে পার্কটিতে ভ্রমণপিপাসুদের ভিড় ক্রমশ বাড়ছে। 

স্বপ্নতরী রামু উপজেলা সদর থেকে ১০ কিলোমিটার উত্তরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পূর্বপাশে রশিদনগর গুচ্ছগ্রামসংলগ্ন পাহাড়ের চূড়ায় অবস্থিত।

স্বপ্নতরী জাহাজ ঘিরে নান্দনিক স্বপ্নতরী পার্ক। এই পার্কে শিশুসহ নানা বয়সের মানুষের জন্য রয়েছে ব্যতিক্রমী বিনোদন ব্যবস্থা। রামু উপজেলা প্রশাসনের উদ্যোগে এটি গড়ে তোলা হয়েছে। পার্কের ব্যবস্থাপনা পরিচালক রুমেল আহমেদ বলেন, পর্যটন রাজধানী কক্সবাজারের বিনোদন স্পট শুধু সমুদ্র ঘিরে। এখানে পাহাড়কেন্দ্রিক তেমন বিনোদন ব্যবস্থা নেই। সেই চিন্তা থেকে আমরা ২০ বছরের জন্য এই জায়গা লিজ নিয়ে পার্ক স্থাপনের সিদ্ধান্ত নিই। আমার মনে করে এই পার্ক কক্সবাজারের পর্যটন খাতকে আরো এগিয়ে নিয়ে যাবে। এখানে শিশুদের খেলনাসহ বিনোদনের জন্য নানা ধরনের জিনিসপত্র স্থাপন করা হয়েছে। 

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মোস্তফা বলেন, স্বপ্নতরী পার্ক স্বপ্নের অংশ। এ রকম সুন্দর একটি জায়গায় চমৎকার পার্ক করার স্বপ্ন ছিল। আগে এই জায়গায় কিছুই ছিল না। এখন বিনোদনের জন্য অনেক কিছু করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘কক্সবাজারে পর্যটকরা সাগর এবং পাহাড় দেখতে আসেন। কিন্তু পাহাড়ের চেয়ে সাগর উপভোগ করে বেশিরভাগই চলে যান। তাই পাহাড়ে বিনোদনের মাত্রা হিসেবে এই পার্কটি করা হয়েছে। ফলে সাগরের পাশাপাশি পাহাড় দেখেও ভ্রমণপিপাসুরা আনন্দ পাবেন।’

সর্বশেষ

পাঠকপ্রিয়