ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

সোহাগ গাজীর শতকে ভালো অবস্থানে প্রাইম ব্যাংক

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ২২ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোহাগ গাজীর শতকে ভালো অবস্থানে প্রাইম ব্যাংক

সোহাগ গাজী

ক্রীড়া প্রতিবেদক : পাকিস্তান সিরিজের আগে ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে বিসিএল ওয়ানডে টুর্নামেন্টের আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে মঙ্গলবার থেকে শুরু হয়েছে বিসিএলের মূল আসর (লঙ্গার ভার্সনের খেলা)।

 

ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক সাউথ জোন মুখোমুখি হয়েছে গতবারের রানার্স-আপ বিসিবি নর্থ জোনের। প্রথমে ব্যাট করে প্রাইম ব্যাংক তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করেছে।

 

জবাবে বিসিবি নর্থ জোন তাদের প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। প্রাইম ব্যাংকের চেয়ে এখনো তারা ১৯১ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন নাঈম ইসলাম (৪২) ও আরিফুল হক (১৯)। তারা তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

 

প্রথম দিন অপরাজিত থাকা সোহাগ গাজী দ্বিতীয় দিনে সেঞ্চুরি তুলে নেন। ১১৩ বলে তিনি ১০৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। তার এই ইনিংসে ১১টি চার ও ৫টি ছক্কার মার ছিল। তার এই ইনিংসে ভর করে প্রাইম ব্যাংক ১০ উইকেটে ৩৫২ রান সংগ্রহ করে। বল হাতে বিসিবি নর্থ জোনের আরিফুল হক একাই ৬ উইকেট নেন। এ ছাড়া সাকলাইন সজীব ২টি, তাইজুল ইসলাম ও ফরহাদ হোসেন ১টি করে উইকেট নেন।

 

জবাবে বিসিবি নর্থ জোন ব্যাট করতে নেমে মাইশিকুর রহমান ও জুনায়েদ সিদ্দিকী মিলে ৫৫ রানের উদ্বোধনী জুটি গড়েন। এরপরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বিসিবি। দলীয় ৫৫ রানে আব্দুর রাজ্জাকের বলে কট এন্ড বোল্ড হয়ে যান জুনায়েদ সিদ্দিকী (৩০)। ৫৬ রানে মাইশিকুরও (২১) রান আউটে কাটা পড়েন। ৮৩ রানে ফরহাদ রেজাকে ফেরান আল-আমিন হোসেন। দলীয় ১০৫ রানে মাহমুদুল হাসান সোহাগ গাজীর শিকারে পরিণত হন। ১১৮ রানে তারেক খানকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন আব্দুর রাজ্জাক। এরপর নাঈম ইসলাম (৪২) ও আরিফুল হক (১৯) মিলে দিনের বাকি সময়টুকু পার করেন। ফলে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৫/আমিনুল/নেছার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়