ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফেরি দুর্ঘটনা: স্থায়ী কমিটির ৪ সদস্যের কমিটি গঠন

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৮ অক্টোবর ২০২১  
ফেরি দুর্ঘটনা: স্থায়ী কমিটির ৪ সদস্যের কমিটি গঠন

মানিকগঞ্জের পাটুরিয়ায় শাহ আমানত ফেরি দুর্ঘটনায় কবলিত হওয়ার কারণ জানতে চার সদস্যে একটি সাব কমিটি করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

কমিটির সদস্য শাজাহান খানকে আহ্বায়ক ও রণজিত কুমার রায়, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও মো. আছলাম হোসেন সওদাগরকে সদস্য করে চার সদস্য বিশিষ্ট সাব কমিটি গঠন করা হয়।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৬তম বৈঠকে এ কমিটি গঠন করা হয়। 

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তমের সভাপতিত্বে কমিটির সদস্য মো. মজাহারুল হক প্রধান, রণজিত কুমার রায়, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে উপস্থিত ছিলেন। 

বৈঠকে ইতোপূর্বে জাতীয় সংসদে উত্থাপিত এবং পরীক্ষা নিরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য কমিটিতে প্রেরিত মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল- ২০২১ নিয়ে আলোচনা করা হয় এবং প্রয়োজনীয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়।

বৈঠকে দেশের সব সমুদ্র বন্দরের জন্য একটি একক আইন প্রণয়নের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া, বৈঠকে বাংলাদেশের সব নদ-নদী পর্যায়ক্রমে দখলমুক্ত করার যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বিক কার্যক্রম সম্পর্কে একটি প্রেজেন্টেশন পরবর্তী সভায় উপস্থাপনের করতে বলা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়