ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষ বলে চার মেরে মোহামেডানকে জেতালেন শফিউল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-১৫ ৫:২৯:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৫ ৫:২৯:৩৮ পিএম

ক্রীড়া ডেস্ক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে রীতিমতো উড়ছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। একেক দিন দলের প্রয়োজনে ব্যাট ও বল হাতে জ্বলে উঠছেন এক-একজন। তাতে প্রথম তিন ম্যাচেই তিনটিতেই জয় তুলে নিয়েছে মতিঝিলের ক্লাবটি। আজ শুক্রবার তৃতীয় রাউন্ডের ম্যাচে তারা ১ উইকেটে হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাইম দোলেশ্বর প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে। জবাবে শেষ বলে চার মেরে মোহামেডানকে ১ উইকেটের রোমাঞ্চকর জয় এনে দেন পেসার শফিউল ইসলাম।

মোহামেডানের জয়ের নায়ক সোহাগ গাজী। ব্যাটসম্যানদের ব্যর্থতার দিন জ্বলে উঠে তার ব্যাট। ৫১ বলে ৩ চার ও ৬ ছক্কায় ৭০ রান করেন তিনি। ৪৮.২ ওভারের মাথায় জয় থেকে ৪ রান দূরে থাকতে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হন গাজী। এরপর শফিউল ইসলাম ও সাকলাইন সজীব দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শেষ ওভারে জয়ের জন্য মোহামেডানের প্রয়োজন ছিল ৩ রান। আরাফাত সানীর করা শেষ ওভারের পাঁচ বলে ১ রান নিতে পারেন সাকলাইন সজীব। শেষ বলটা মোকাবেলা করেন শফিউল। তিনি চার মেরে দলকে এনে দেন অবিশ্বাস্য এক জয়। ম্যাচসেরা হয়েছেন সোহাগ গাজী।

বল হাতে দোলেশ্বরের ফরহাদ রেজা একাই ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন সৈকত আলী ও সাদ নাসিম। গাজী ছাড়া ব্যাট হাতে মোহামেডানের আলাউদ্দিন বাবু ৩৮, নাদিফ চৌধুরী ৩০ ও ইরফান শুকুর ৩০ রান করেন।

তার আগে দোলেশ্বরের টপ অর্ডারের ব্যর্থতার দিনে মিডল অর্ডার হাল ধরে। ৬৫ রানেই ৫ উইকেট হারানোর পর মার্শাল আইয়্যুবের ৬৮ ও তাইবুর রহমানের ৮৩ বলে ৬ চার ও ১ ছক্কায় করা অপরাজিত ৭২ রানের ইনিংসে ভর করে ২৪৮ রানের লড়াকু সংগ্রহ পায় দোলেশ্বর।

বল হাতে মোহামেডানের শফিউল ইসলাম ও আলাউদ্দিন বাবু ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন সোহাগ গাজী ও সাকলাইন সজীব।

লিগে এটা দোলেশ্বরের প্রথম হার। প্রথম ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারানোর পর ৩০২ রান তাড়া করে পরের ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে জয় পায় দোলেশ্বর। আজ হেরে গেল মোহামেডানের কাছে। অন্যদিকে ৩ ম্যাচের তিনটিতেই জিতে আবাহনীর সমান পয়েন্ট নিয়ে নেট রান রেটের ব্যবধানে দুইয়ে আছে সাদা-কালো শিবির।

১৯ মার্চ চতুর্থ রাউন্ডে মোহামেডান খেলবে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে। আর ২০ মার্চ চতুর্থ রাউন্ডে প্রাইম দোলেশ্বরের প্রতিপক্ষ গাজী গ্রুপ ক্রিকেটার্স।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৯/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge