ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুই আসামির ১২ বছর কারাদণ্ড

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ২২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই আসামির ১২ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : পঁচিশ হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধারের এক মামলায় ট্রাক ড্রাইভার মো. আমজাদ শেখ ও হেলপার মো. সবুজ মিয়াকে ১২ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফারহানা ফেরদৌস এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতদের মধ্যে আমজাদ পাবনা জেলার আমিনপুর থানাধীন মির্জাপুর গ্রামের মৃত আরশেদ শেখের ছেলে ও সবুজ যশোর জেলার বেনাপোল পোর্ট থানাধীন দিঘিরপার গ্রামের হোসেন আলীর ছেলে।

২০১৬ সালের ১৯ মে সহকারী পুলিশ কমিশনার মো. রফিকুল আলমের নেতৃত্বে ডিবি দক্ষিণ মাদক, ছিনতাই, গাড়ি চুরি, ডাকাতি বিরোধী অভিযান পরিচালনাকালে উত্তরা পূর্ব থানাধীন ৪নং সেক্টরের ৭নং রোডের আক্তার ফার্নিচারের সামনে পাকা রাস্তার ওপর ঢাকা মেট্টো-ট ১৮-০৩০৯ একটি ট্রাক গোপন সংবাদের ভিত্তিতে আটক হয়। ওই সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ট্রাকে থাকা একজন পালিয়ে যায় এবং দণ্ডিত অপর ২ জন গ্রেপ্তার হয়। গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে ট্রাকের ড্রাইভার ও হেলপারের বসার সিটের নিচে বিশেষ কায়দায় তৈরি বক্সে থাকা একটি শপিংব্যাগ হতে ১২৮টি পলিব্যাগে পঁচিশ হাজার ৬০০ পিস ইয়াবা বের করে দেয়। এছাড়া আসামিরা জিজ্ঞাসাবাদের পালিয়ে যাওয়া ব্যক্তির নাম সুরত আলী বলে জানায়। ওই ঘটনায় দণ্ডিত ২ জন ও পালিয়ে যাওয়া ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন ডিবি দক্ষিণ পুলিশের এসআই মো. আমিরুল ইসলাম।

মামলাটি তদন্ত শেষে ডিবি দক্ষিণ পুলিশের এসআই মো. রেজাউল করিম একই বছর ২০ আগস্ট দণ্ডিত ২ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এছাড়া পালিয়ে যাওয়া আসামি সুরত আলীকে গ্রেপ্তার করা এবং তার নাম ঠিকানা না পাওয়ায় তাকে অব্যাহতির আবেদন করেন।

পরবর্তীতে মামলাটি চার্জ গঠনের পর ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত বিচার শুরু করেন। বিচারকালে আদালত চার্জশিটের ১৫ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্য গ্রহণ করে রায় ঘোষণা করেন।      



রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়