ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

না জেনে শিশুপার্কে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৫ ৪:২০:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৫ ৪:২০:৩৭ পিএম
না জেনে শিশুপার্কে
ফাইল ফটো
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : ঈদ মানেই আনন্দ; আর এই আনন্দের প্রধান উৎস হচ্ছে শিশু-কিশোররা। পরিবারের সদস্যদের সাথে তাদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে শিশু পার্কসহ রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো।

সকালে ঈদের নামাজের পর বড়দের কাছ থেকে সালামি নিতেই ব্যস্ত থাকে শিশুরা। দুপুরের পর রং বেরঙের নতুন জামা পড়ে বড়দের হাত ধরে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে আসতে শুরু করে। বিকেল গড়াতেই এসব কেন্দ্রে ঢল নামে নানা বয়সী মানুষের।

শিশু-কিশোরদের সরব উপস্থিতিতে শিশু পার্ক, রমনা পার্ক ও জাতীয় যাদুঘরসহ রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো কোলাহল মুখর হয়ে ওঠে। তবে সবচেয়ে বেশি ভিড় লক্ষ্য করা যায় শিশু পার্কে।

কিন্তু এবছর আধুনিকায়নের কাজ চলছে শিশু পার্কে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ আধুনিকায়নের কাজ শুরু হয়েছে। সেদিন থেকেই শিশুপার্কটি বন্ধ রয়েছে। আর এ কাজ শেষ হতে লাগবে এক বছর। কিন্তু সে তথ্য জানেন না অনেক বিনোদন প্রেমিরা। এ কারণে শিশুদের প্রথম পছন্দের জায়গা শিশু পার্কে তাদের নিয়ে চলে এসেছেন তারা। কিন্তু এসে দেখেন শিশু পার্কটি বন্ধ রয়েছে। আর এতে সকলেরই মন হচ্ছে খারাপ।

যাত্রাবাড়ি থেকে আসা পোশাককর্মী দিলরুবা জানান, কাজের কারণে ঘুরতে বের হতে পারি না। এ কারণে ঈদের দিনে ছেলে-মেয়েকে নিয়ে এসেছিলাম শিশুপার্কে। কিন্তু পার্কটি বন্ধ রয়েছে। বৃষ্টির মধ্যে এত কষ্ট করে এসেও ঘুরতে পারলাম না। ছেলে-মেয়েদের মন খারাপ হয়ে গেছে। দেখি, অন্য কোথাও থেকে তাদের নিয়ে ঘুরে আসবো।

আব্দুল জব্বার নামে এক ব্যক্তিও পরিবার নিয়ে এসেছিলেন শিশুপার্কে ঘুরতে। এসে দেখেন আধুনিকায়নের কাজ চলার কারণে পার্কটি বন্ধ। তিনি বলেন, ‘ছোট বাচ্চারা আশা নিয়ে এসেছিল বিভিন্ন রাইডে উঠবে, আনন্দ করবে। এসে দেখলো পার্ক বন্ধ। এখন বাচ্চাদের মন খুব খারাপ হয়ে গেছে।’

শিশুপার্কের একজন নিরাপত্তাকর্মী বলেন, ‘প্রতিদিনই দূর–দূরান্ত থেকে অনেক দর্শনার্থী শিশুপার্কে আসেন। আজ ঈদের দিনও এসেছেন। বন্ধ দেখে ফিরে যাচ্ছেন।

অভিভাবক ও শিশুদের হয়রানি বন্ধে শিশুপার্কের মতো গুরুত্বপূর্ণ একটি বিনোদন পার্ক বন্ধের বিষয়ে তারা প্রচার চালানোর পরামর্শ দেন।



রাইজিংবিডি/ঢাকা/৫ জুন ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge