ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অভিযোগ পেয়ে ৩ কর্মচারীকে স্ট্যান্ড রিলিজের নির্দেশ প্রতিমন্ত্রীর

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিযোগ পেয়ে ৩ কর্মচারীকে স্ট্যান্ড রিলিজের নির্দেশ প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : দুর্নীতি আর অনিয়মের অভিযোগে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার তিন কর্মচারীকে স্ট্যান্ড রিলিজের নির্দেশ দিয়েছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

রোববার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখায় গিয়ে কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে প্রতিমন্ত্রী এ নির্দেশ দেন।

স্ট্যান্ড রিলিজ হওয়া তিনজন হলেন- জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার চেইনম্যান আহমদ করিম, নজরুল ইসলাম ও মো. হানিফ। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল জলিলকে ওই তিন চেইনম্যানকে স্ট্যান্ড রিলিজ করার বিষয়টি তাকে নিশ্চিত করতে বলেন।

দুপুর পৌনে ১২টার দিকে প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার বিভিন্ন কক্ষে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন মামলার ফাইল সম্পর্কে খোঁজ-খবর নেন।

ভূমি প্রতিমন্ত্রীকে দেখে মনছুর আলী নামের একজন অবসরপ্রাপ্ত শিক্ষক বলেন, ‘স্যার আমি কয়েকটি কথা বলতে চাই’।

উত্তরে ভূমি প্রতিমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের সঙ্গে কথা বলতে ও শুনানি করতে এসেছি। কোনো হয়রানির শিকার হচ্ছেন না তো?’

উত্তরে মনছুর আলী বলেন, ‘আমি গত এক বছর ধরে এখানে একটি ফাইল নিয়ে ঘুরছি। এক টেবিল থেকে আরেক টেবিলে ফাইল নিতে টাকা দিতে হয়। টাকা ছাড়া কোনো ফাইল নড়ে না। ইতোমধ্যে ৫ থেকে ৭ হাজার টাকা দিয়েছি। কিন্তু এখনো কাজ হয়নি।’

তিনি বলেন, ‘প্রথমে আইয়ুব নামের এক কর্মচারীর কাছে ফাইল ছিল। তাকে টাকা পয়সা দিয়ে ম্যানেজ করে বর্তমানে সৈকত চাকমা ও মোবারক নামের দুই কর্মচারীর কাছে আমার ফাইলটি আছে।’

তখন পাশে থাকা সাইফুর নামের আরেক ভুক্তভোগী ভূমি প্রতিমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘আমি মিস মামলার জন্য এ অফিসের কর্মচারী করিম ও নজরুলকে অনেক টাকা দিয়েছি। কিন্তু তবুও তারা আমার ফাইলটি আটকে রেখেছে। যতবার আসি,  ততবার টাকা দিতে হয় তাদের। গত সাত মাস থেকে এ ফাইল নিয়ে ঘুরছি। কোনো সুরাহা পাচ্ছি না।’

তখন ভূমি প্রতিমন্ত্রী মো. সাইফুজ্জামান চৌধুরী ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে দীর্ঘ দিন ফাইল আটকে থাকার সত্যতা পান এবং সঙ্গে সঙ্গে তিন কর্মচারীকে স্ট্যান্ড রিলিজের নির্দেশ দেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৯ ফেব্রুয়ারি ২০১৭/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়