ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

যৌন হয়রানির অভিযোগে বাধ্যতামূলক ছুটিতে ববির শিক্ষক

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৮, ২৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যৌন হয়রানির অভিযোগে বাধ্যতামূলক ছুটিতে ববির শিক্ষক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : যৌন হয়রানির অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সাদিকুর রহমানকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

তার বিরুদ্ধে শিক্ষক ও ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক লিখিত অভিযোগ দিয়েছেন ও থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বাধ্যতামূলক ছুটিতে যাওয়ার বিষযটি রোববার রাতে নিশ্চিত করেছেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুর রহমান।

তিনি জানান, গত ১৫ মে তারিখে তাকে একটি চিঠি দেওয়া হয়। যেখানে তাকে বাধ্যতামূলক ছুটিতে যেতে বলা হয়েছে। তবে ওই চিঠিতে কী কারণে বা কেন ছুটিতে যেতে বলা হয়েছে তা উল্লেখ করা হয়নি।

তিনি বলেন, হঠাৎ করে এ ধরনের ঘটনায় তিনি মর্মাহত। তবে এখানে কোনো রাজনৈতিক বিষয় কিংবা কারো কোনো লাভের বিষয় থাকতে পারে। যা কর্তৃপক্ষ খতিয়ে দেখবে বলে আশা করি।

এদিকে শিক্ষক ও ছাত্রীদের যৌন হয়রানির বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ এবং নিজের নিরাপত্তা চেয়ে থানায় লিখিত অভিযোগ দেওয়ার বিষয়টি স্বীকার করলেও সমাজবিজ্ঞান বিভাগের ওই নারী শিক্ষক এ বিষয়ে বিস্তারিত কিছুই বলতে রাজি হননি।

তিনি বলেন, এ বিষয়টি যেহেতু তদন্তাধীন রয়েছে, তাই এ বিষয়ে অভিযোগকারী হিসেবে কিছুই বলা ঠিক হবে না। তবে আশা করি অল্প দিনের মধ্যেই তদন্ত প্রতিবেদন সবার সামনে তুলে ধরা হবে।

এদিকে একটি সূত্র জানায়, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাদিকুর রহমান যোগদানের পর বেশ কিছু অনিয়ম দৃষ্টিগোচর হয়।



রাইজিংবিডি/বরিশাল/২৮ মে ২০১৭/জে. খান স্বপন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়