ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত

জাহাঙ্গীর আলম বকুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত

ডেস্ক রিপোর্ট : সারা দেশে বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ২১ জন।

রাজশাহী : রাজশাহীতে ট্রাকচাপায় দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা সম্পর্কে আপন চাচা-ভাতিজা বলে জানিয়েছে পুলিশ। দুপুর ১টার দিকে জেলার পুঠিয়া উপজেলার পোল্লাপুকুর মোড়ে এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের বাড়ি রাজশাহী মহানগরীর রামচন্দ্রপুর কেদুরমোড় এলাকায়। তারা হলেন- মৃত আবদুল লতিফের ছেলে তুষার হোসেন (২২) ও তার ভাতিজা শাহিন আলী (২০)। শাহিনের বাবার নাম নাজমুল ইসলাম।

পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম জানান, দুপুরে চাচা-ভাতিজা মোটরসাইকেলে চড়ে রাজশাহী-ঢাকা মহাসড়ক দিয়ে নাটোরের দিকে যাচ্ছিলেন। পথে পোল্লাপুকুর মোড়ে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে তাদের মুখোমুখি সংঘর্ষ ঘটে।

এ সময় ট্রাকটি মোটরসাইকেলটিকে প্রায় ২০০ গজ সামনের দিকে টেনে নিয়ে যায়। পরে ট্রাকটি রাস্তার পাশে খাদে নেমে যায়। এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই চাচা-ভাতিজার মৃত্যু হয়। পরে পুলিশ গিয়ে তাদের লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে পাঠানোর ব্যবস্থা করে।

মনিরুল ইসলাম আরও জানান, দুর্ঘটনার পর ট্রাকের চালক পালিয়ে গেছেন। তবে তাকে শনাক্ত করতে পেরেছে পুলিশ। তার বিরুদ্ধে থানায় মামলা করা হবে।

পাবনা : পাবনার ঈশ্বরদীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। দুপুর ২টার দিকে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইক্ষু খামারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুইজন হলেন- আটঘরিয়া উপজেলার আরজোপাড়া গ্রামের হাসিবুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (২৫) ও একই উপজেলার দড়ি নাজিরপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে শিপন হোসেন (২৩)।

পাকশী হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই গনেশ চন্দ্র মন্ডল জানান, ঈদের আনন্দ উপভোগ করতে বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়েছিলেন আশরাফুল ও শিপন। দ্রুতগতিতে বেপরোয়াভাবে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় দাশুড়িয়া-মুলাডুলি মহাসড়কের ইক্ষু খামারের সামনে হঠাৎ ব্রেক করতে গিয়ে মোটরসাইকেলসহ তারা ছিটকে মহাসড়কে পড়ে যায়। এতে মাথায় প্রচন্ড আঘাত লেগে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়।

এসআই গনেশ মন্ডল আরো জানান, স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে দু’জনের মরদেহ উদ্ধার করা হয়। কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। 

টাঙ্গাইল : টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলায় মাইক্রোবাসের ধাক্কায় দুই নারী নিহত ও একজন আহত হয়েছেন।

সকাল সাড়ে ৮টার দিকে ধনবাড়ি উপজেলার নিজবর্ণী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নিজবর্ণী এলাকার বাবুল বকুলের স্ত্রী রুবা বগম (৩২) ও বলুটিয়া এলাকার আ.মজিদের স্ত্রী সাহাতন (৫০)। আহত ওবায়দা বেগম (৪০) একই উপজলার বউলা এলাকার আব্দুল্লাহ আল মামুন জুয়েলের স্ত্রী। তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবর রহমান জানান, সকালে ওই তিন নারী হাঁটতে বের হয়েছিলেন। এ সময় জামালপুরগামী একটি মাইক্রোবাস পিছন থেকে তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই একজন মারা যান। দুইজনকে আহত অবস্থায় মধুপুর উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আরেকজন মারা যান। অপরজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।  

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গা থানার রয়হাটিতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে এক পরিবারের তিনজনসহ চারজন নিহত হয়েছেন। ভোরে সলঙ্গা থানার রয়হাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন।

নিহতেরা হলেন বগুড়ার কাহালু থানার ধামগাড়া গ্রামের মৃত কিয়ামত উল্লাহ মণ্ডলের ছেলে সোলেমান হোসেন (৬৫), তার ছেলে হারুনর রশীদের স্ত্রী লিলি আকতার (৩৫), লিলি আকতারের ছেলে সাগর হোসেন (১২), পাবনার বেড়া থানার জারই গ্রামের আক্কাস আলীর ছেলে মাইক্রোবাসচালক আব্দুস খালেক (৩২)। 

আহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন হারুনর রশীদের ছেলে সবুজ (১৮) ও ইমার উদ্দিনের ছেলে মনসুর রহমান (৩০)।

হাটিকুমরুল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, বৃহস্পতিবার মালয়েশিয়া থেকে দেশে ফিরছেন হারুনর রশীদ। স্বামীকে আনতে বগুড়ার কাহালু থেকে মাইক্রোবাসে লিলি আখতার তার দুই সন্তান ও শ্বশুর সোলেমানকে নিয়ে ঢাকায় যাচ্ছিলেন। ভোরে মাইক্রোবাসটি সলঙ্গার রয়হাটি এলাকায় পৌঁছালে বিপরীত থেকে আসা একটি বাসের সঙ্গে সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই একই পরিবারের তিনজনসহ চারজন নিহত হন। এ ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছেন।

গোপালগঞ্জ :  গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে এক পরিবারের পাঁচজনসহ ছয়জন নিহত হয়েছেন।

সকাল ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার মাঝিগাতি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। এ সময় বাসের ১৫ যাত্রী আহত হন।

নিহতরা হলেন- বাগেরহাটের শরণখোলা উপজেলার খুড়িয়াখালী গ্রামের সৌদি প্রবাসী হালিম আকন (৪০), তার স্ত্রী আসমা বেগম (৩২), শ্যালক বাদল ফরাজি (৩৫), ছেলে সুজন (১৭), সিহাব (৮) ও মাইক্রোবাসচালক।

পারিবারিক সূত্রে জানা গেছে, হালিম আকন ভোরে সৌদি আবর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। তাকে নিয়ে বাগেরহাটের শরণখোলা উপজেলার খুড়িয়াখালী গ্রামের বাড়ি আসার সময় গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার মাঝিরগাতি গ্রামে বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে এক পরিবারের পাঁচজনসহ ছয়জন নিহত হন।

কাশিয়ানি থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম আলী নূর জানান, ঢাকাগামী একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে ঘটনাস্থলেই ছয়জন নিহত হয়েছেন। আহতদের মধ্যে ৮ জনকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়