ঢাকা, মঙ্গলবার, ৯ কার্তিক ১৪২৪, ২৪ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শিল্পী মিশুর ইচ্ছে

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৩ ১:৪৫:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৩ ৫:২৩:১৪ পিএম

বিনোদন প্রতিবেদক : ডাক নাম মিশু। পুরো নাম শারমিন মিশু। ডা. দম্পতি মো. সেলিম-সাজেদা আক্তারের একমাত্র মেয়ে তিনি। পটুয়াখালীর মেয়ে মিশু দ্বিতীয় শ্রেণিতে পড়া অবস্থায় শিশু একাডেমিতে নাচের ক্লাসে ভর্তি হন। এর পর বাফাতে নাচের প্রশিক্ষণ নেন তিনি। একই সময় কচিকাচার মেলায় গান, কবিতা আবৃত্তি ও ছবি অংকন করতেন।

তৃতীয় শ্রেণিতে পড়া অবস্থায় লিয়াকত লাকির পিপলস থিয়েটার এসোসিয়েশনে(পিটিএ) অভিনয় শেখেন মিশু। পিপলস থিয়েটার এসোসিয়েশনের অনেকগুলো মঞ্চ নাটকে অভিনয় ও নাচ করতে মিশু সফর করেছেন নেপাল, ভারত, তুরস্ক, থাইল্যান্ড, জাপানসহ বিভিন্ন দেশ।

মঞ্চের নিবেদিত প্রাণ মিশুর টিভি মিডিয়ায় প্রথম আবির্ভাব নব্বইয়ের দশকে বিটিভির নাচের অনুষ্ঠানে নাচ পরিবেশনের মাধ্যমে। এরপর একই মিডিয়াতে ‘চাঁদের বুড়ি’ নাটকে মিশু শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন।

 



২০০৮ সালে ‘একদিন রাজা’ নামে খন্ড নাটকে অভিনয় করেন তিনি। ঈদের এই বিশেষ নাটকটি বেসরকারি টেলিভিশন এনটিভিতে প্রচারিত হয়। এরপর থেকে তিনি নিয়মিত ছোটপর্দায় কাজ করে যাচ্ছেন। ‘টু-লেট’ নামে ধারাবাহিক নাটকেও তিনি অভিনয় করেন। এটি তখন চ্যানেল ওয়ানে প্রচারিত হয়। পড়াশোনার জন্য মাঝে অনেকদিন মিডিয়া থেকে বাইরে থাকলেও এখন তিনি আবার নিয়মিত কাজ করে যাচ্ছেন।

এ প্রসঙ্গে মিশু বলেন, ‘আমার মিডিয়াতে পথ চলার পেছনে বাবা ও মা উৎসাহ দিয়েছেন। তাদের উৎসাহেই এতদূর আসতে পেরেছি।’

মিশু বর্তমানে মঞ্চ নাটক নিয়মিত করে যাচ্ছেন। এছাড়া মাসুদ মহিউদ্দিনের ধারাবাহিক নাটক ‘নিরবিকার মানুষ’ নামে ধারাবাহিকের কাজ করছেন। তা ছাড়া শিল্পকলার বাৎসরিক অনুষ্ঠানের উপস্থাপনাও করছেন তিনি।

বর্তমানে কয়েকটি টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনা করছেন। এগুলো হলো- গাজী টিভিতে ‘এই সন্ধ্যায়’, বিটিভির মাসিক অনুষ্ঠান ‘গান সিলডিং’। এছাড়াও এশিয়ান টিভিতে নাচের অনুষ্ঠানে পারফর্ম করছেন তিনি।

 



ও লেভেল এ লেভেল শেষ করে বিবিএ করেন মিশু। বর্তমানে ব্র্যাক ইউনিভার্সিটিতে এমবিএ করছেন তিনি। পাশাপাশি তিনি উইন্স লিটল ফ্লাওয়ার স্কুলের ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতা করছেন। তবে তার স্বপ্ন ইউনিভার্সিটির লেকচারার হওয়া। এ প্রসঙ্গে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘অভিনয়ের পাশাপাশি একজন আদর্শ শিক্ষক হতে চাই। সে লক্ষ্যেই এগুচ্ছি।’



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৭/রাহাত/শান্ত

Walton
 
   
Marcel