ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রংপুরে তাণ্ডবের ঘটনায় দুই ইউপি সদস্য গ্রেপ্তার

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে তাণ্ডবের ঘটনায় দুই ইউপি সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে ধর্মীয় অবমাননাকর ছবি ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে হিন্দুদের ১১টি বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাটের ঘটনায় দুই ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত দুই ব্যক্তি হলেন- মমিনপুর ইউনিয়ন পরিষদের সদস্য ফজলুল হক ও জয়নাল মিয়া। বৃহস্পতিবার রাতে রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়ন থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এই নিয়ে দুই মামলায় গত এক সপ্তাহে  ১৬১ জন গ্রেপ্তার হয়েছে।

সদর উপজেলার খলেয়া ইউনিয়নের মৃত খগেন রায়ের ছেলে টিটু রায়ের বিরুদ্ধে ফেসবুকে ধর্মীয় আবমাননাকর ছবি পোস্ট দেওয়ার অভিযোগে গত ৬ নভেম্বর মুদি দোকানি রাজু মিয়া গঙ্গাচড়া থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

ছবি পোস্ট দেওয়ার জের ধরে গত ১০ নভেম্বর জুমার নামাজের পর টিটু রায়ের শাস্তির দাবিতে শলেয়াশাহ বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে স্থানীয়রা। পরে শত শত মানুষ ঠাকুরবাড়ী গ্রামে হিন্দু সম্প্রদায়ের ১১টি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করে। এ নিয়ে স্থানীয় মুসল্লি ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে স্থানীয় যুবক হাবিব নিহত হন।

এদিকে, টিটুকে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা চিড়াভিজা এলাকার তার আত্মীয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। টিটুকে গ্রেপ্তারের পর গত বুধবার মামলা রংপুর ডিবি পুলিশের (উত্তর) কাছে স্থানান্তর করা হয়েছে।  টিটুকে চার দিনের রিমান্ডে নেওয়া হবে।

রংপুর কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আজিজুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃত দুই ইউপি সদস্যের তাণ্ডবে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে।

তাণ্ডবের ঘটনায় গঙ্গাচড়া ও কোতোয়ালি থানায় মামলা হয়েছে। একটি হামলা, অগ্নিসংযোগ ও মালামাল লুট করার অভিযোগে। অপরটি পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে। দুটি মামলারই বাদী পুলিশ।  

 

 

রাইজিংবিডি/রংপুর/১৭ নভেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়