ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘রসিক নির্বাচনে সব প্রার্থী সমান সুযোগ পাবেন’

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-০৭ ৩:০৩:১৩ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-০৭ ৭:১৯:৪২ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : প্রধান নির্বাচন কমিশনার একেএম নূরুল হুদা বলেছেন, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে সব প্রার্থীই সমান সুযোগ পাবেন। কোনো প্রকার পক্ষপাতিত্ব করা হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঝুঁকিগুলো চিহ্নিত করে প্রস্তুত রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আইনশৃঙ্খলা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সিইসি রসিক নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিষয়টি নাকচ করে দিয়ে বলেন, সেনাবাহিনীর প্রয়োজন নেই। এখন ২২ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন। শুক্রবার থেকে ৩৩টি ওয়ার্ডে ৩৩ জন ম্যাজিস্ট্রেট কাজ করবে। কোথাও কোনো প্রকার অনিয়ম হলে ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবেন। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথেষ্ট সংখ্যক সদস্য রয়েছে। তারা যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সচেষ্ট।

তিনি আরো বলেন, একটি কেন্দ্রে ডিভিএম (ডিজিটাল ভোটিং মেশিন) বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হবে ভোটারদের মতামতের ভিত্তিতে। ভোটার যদি চান তা হলেই ডিভিএম মেশিনে ভোট নেওয়া হবে। এ ছাড়া কয়েকটি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানোর বিষয়টি চূড়ান্ত হয়েছে।

তিনি আরো বলেন, বর্তমানে একজন মেয়র প্রার্থীর একটি করে নির্বাচনী অফিস রয়েছে। সিটি করপোরেশনকে ৬টি প্রশাসনিক থানায় বিভক্ত করে ৬টি নির্বাচনী অফিস করার অনুমতি দেওয়া হয়েছে মেয়র প্রার্থীদের।

তিনি বলেন নির্বাচনকে ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আচরণ বিধি কেউ লঙ্ঘন করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জনগণকে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দেওয়ার নিশ্চয়তা দিয়ে তিনি বলেন, এই নির্বাচনে প্রত্যেক প্রার্থী সমান সুযোগ পাবেন। কাউকে রাজনৈতিক উদ্দেশ্যে হয়রানি করা হবে না।

এর আগে সিইসি রসিক নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা কমিটির সঙ্গে মতবিনিময় করেন। বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মিজানুর রহমানসহ র‌্যাব, বিজিবি, আনসারসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তারা। বিকেলে প্রধান নির্বাচন কমিশনার মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতমিনিময় করবেন।



রাইজিংবিডি/রংপুর/৭ ডিসেম্বর ২০১৭/নজরুল মৃধা/এসএন

Walton
 
   
Marcel