ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাংলাদেশ-কোরিয়া সাংস্কৃতিক বিনিময় কনসার্ট

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৭, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ-কোরিয়া সাংস্কৃতিক বিনিময় কনসার্ট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ‘কোরিয়া-বাংলাদেশ সংস্কৃতি বিনিময়ে ব্যতিক্রমী কনসার্ট।

বুধবার রাতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের শাহ আলম বীরউত্তম মিলনায়তনে পিএইচপি ফ্যামিলির উদ্যোগে এই কনসার্ট অনুষ্ঠিত হয়। আয়োজনের উদ্বোধন করেন পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফী মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত অ্যান সিয়ং দো।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দেশের সুফি ব্যান্ড আসওয়াদ এবং দক্ষিণ কোরিয়ার সাতজন তারকা শিল্পী।

সুফী ব্যান্ড আসওয়াদের ব্যান্ড লিডার ও ভোকাল মোহাম্মদ মহসিনের পরিবেশনা দেশি-বিদেশি স্রোতাদের মুগ্ধ করে। এই ব্যান্ডের অন্য সদস্যদের মধ্যে ছিলেন স্যাক্সোফোনে আনোয়ার, বেজ গিটারে তানিম, গিটারে তাহিম, ড্রামে ওয়াসিম, কি-বোর্ডে সফল ও সাউন্ড ম্যানেজমেন্টে আহাদ। তারা একে একে পরিবেশন করেন ‘আলো’, ‘প্রীতি’, ‘বন্ধু’, ‘স্বপন দেখি’ ও ‘সুলতান ই হিন্দ ইয়া গরিবে নেওয়াজ’ ইত্যাদি গান।
 


এরপর দক্ষিণ কোরিয়ার সাতজন শিল্পী ভায়োলিন, স্যালো, পিয়ানোর ঝংকারে মুগ্ধ করেন শ্রোতাদের। দেশীয় আমন্ত্রিত স্রোতাদের পাশাপাশি অনুষ্ঠানটি উপভোগ করেন কোরিয়ান ইপিজেড (কেইপিজেড), চট্টগ্রাম ইপিজেডে কর্মরত কোরিয়ান নাগরিক, বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কোরিয়ান শিক্ষার্থী ও নগরীর বিশিষ্ট ব্যক্তিরা।

কোরিয়া ও বাংলাদেশের সংস্কৃতির বন্ধন দৃঢ় করতে এবং দুই দেশের সামাজিক ও রাজনৈতিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো গভীর করতে এই ধরনের আয়োজন বড় ভুমিকা রাখবে বলে মন্তব্য করেন অনুষ্ঠানের আয়োজক পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফী মিজানুর রহমান।

অনুষ্ঠান শেষে পিএইচপি পরিবারের আয়োজনে আমন্ত্রিত অতিথিদের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ ডিসেম্বর ২০১৭/রেজাউল করিম/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়