ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে ১৫ লাখ টাকা জরিমানা আদায় বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ৬:০২:৫০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ৬:০২:৫০ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ফিটনেস ও  কাগজপত্রবিহীন অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান চালিয়ে ১১দিনে ১৫ লাখ ৪৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে চট্টগ্রাম বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া বিআরটিএ’র আদালত ১১ ও ১২ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। আদালত-১১ তে নেতৃত্ব দেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিট্রেট জিয়াউল হক এবং আদালত-১২ এর নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিট্রেট এসএম মনজুরুল হক।

বিআরটিএ’র মিডিয়া উইং কর্মকর্তা মেহেদী হাসান রাইজিংবিডিকে জানান, সড়ক ব্যবস্থাপনায় শৃংখলা ফিরিয়ে আনতে, ফিটনেসবিহীন, প্রয়োজনীয় কাগজপত্রবিহীন যানবাহন এবং লাইসেন্সবিহীন চালকের বিরুদ্ধে গত ১ সেপ্টেম্বর থেকে বিআরটিএ চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। দুজন নির্বাহী ম্যাজিট্রেটের নেতৃত্বে চলমান এই অভিযানে গত ১১ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন যানবাহন চালক ও মালিকের বিরুদ্ধে মামলা দায়েরের সংখ্যা ৭১৭টি। এসব মামলার বিপরীতে জরিমানা আদায় হয়েছে ১৫ লাখ ৪৭ হাজার টাকা। এছাড়া একই সময়ে আটক করে জেলে পাঠানো  হয়েছে ৯ জনকে। ডাম্পিংয়ে পাঠানো হয়েছে বিভিন্ন ধরনের ১০১টি যানবাহন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১২ সেপ্টেম্বর ২০১৮/রেজাউল/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC