ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নারায়ণগঞ্জে ড্রেজার বেজ নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ১৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারায়ণগঞ্জে ড্রেজার বেজ নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে ২০টি ড্রেজারসহ যন্ত্রপাতি সরঞ্জামাদি সংগ্রহে ড্রেজার বেজ নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

শুক্রবার বেলা ১১টায় নগরীর খানপুর বরফকল মাঠ এলাকায় এ ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।

এ সময় মন্ত্রী শাজাহান খান বলেন, ‘উন্নয়নের অগ্রগতি ধরে রাখতে শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে।’

তিনি বলেন, ‘বিএনপি মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করছে। বঙ্গবন্ধুর আটক করা জেলখানা থেকে ১১ হাজার যুদ্ধাপরাধীকে মুক্ত করে জিয়াউর রহমান বিএনপি গঠন করেছে। এখন খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের সাথে নিয়ে শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে নানা ষড়যন্ত্র করছেন। আগুন ও বোমায় অসংখ্য মানুষ হত্যা করে দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করে খালেদা জিয়া ক্ষমতায় আসতে চেয়েছেন। পরাজয়ের গ্লানি ভুলতে পারেনি বলেই পাকিস্তান খালেদা জিয়ার ঘাড়ে চেপে বাংলাদেশের অর্থনীতি, রাজনৈতিক স্থিতিশীলতা এবং বাংলাদেশের সম্পদ ধ্বংসের জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় নদীর খনন কাজ চলছে।’
 


বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হকের সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া, নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক গোলজার আলী, লঞ্চ মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি বদিউজ্জামান বাদল প্রমুখ।

বিআইডব্লিউটিএর পূর্বের সাতটি ড্রেজারের সাথে ১৮টি ড্রেজার যুক্ত হয়েছে। ২০টি ড্রেজারসহ যন্ত্রপাতি সরঞ্জামাদি সংগ্রহে ড্রেজার বেজ নির্মাণ করা হলে আরো নতুন করে ২০টি ড্রেজার যুক্ত হবে। পর্যায়ক্রমে এ প্রকল্পের আওতায় দেশের আরো ছয়টি স্থানের মধ্যে বরিশাল, মাদারীপুর, শিমুরিয়া, মোংলা, রামপাল, জামালপুর ও আরিচা এলাকায় বিভিন্ন অবকাঠামো নির্মাণ করা হবে বলে বিআইডব্লিউটিএ জানিয়েছে।

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৪ সেপ্টেম্বর ২০১৮/হাসান উল রাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়