ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

চট্টগ্রামে রিহ্যাব আবাসন মেলা শুরু

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০৩-১৪ ৩:৫৮:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৪ ৩:৫৮:২২ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : নগরীর রেডিসন ব্লু বে ভিউ হোটেলের মেজবান হলে শুরু হয়েছে রিহ্যাব আবাসন মেলা-২০১৯।

বৃহস্পতিবার দুপুরে এই আবাসন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন কাজলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট-৩ কামাল মাহমুদ, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রিহ্যাবের পরিচালক শাকিল কামাল চৌধুরী, রিহ্যাব চট্টগ্রাম কমিটির কো-চেয়ারম্যান এবং রিহ্যাব পরিচালক মাহবুব সোবহান জালাল তানভীর প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, দেশে রিয়েল এস্টেট ব্যবসায় ব্যাপক সম্ভাবনা রয়েছে। আবাসন মানুষের মৌলিক চাহিদাসমূহের একটি। তাই এই চাহিদা পূরনে বর্তমান সরকারও কাজ করে যাচ্ছে। রিয়েল এস্টেট আগামীতে আরো শক্ত অবস্থান নিয়ে এগুবে। তাই রিয়েল এস্টেট ব্যবসায়ীদের এফোর্টেবল হাউজিংয়ের বিষয়টি মাথায় রেখে কাজ করতে হবে।

ব্যবসার ক্ষেত্রে লেস প্রফিট মোর ভলিউম- তত্ত্বকে সামনে রেখে সকলের সাধ্যের মধ্যে ফ্ল্যাট নির্মান ও বিক্রির ওপর গুরুত্ব দেয়ার আহ্বান জানান ভুমিমন্ত্রী।

চট্টগ্রামে বর্তমানে অনেক ভালো ভালো আবাসন কোম্পানি কাজ করছে উল্লেখ করে ভুমিমন্ত্রী বলেন, আবাসন ব্যবসার ক্ষেত্রে ঢাকার চেয়ে চট্টগ্রাম কিছুটা পিছিয়ে থাকলেও ঢাকার অনেক বড় বড় আবাসন কোম্পানি বর্তমানে চট্টগ্রামে কাজ করছে। এই আবাসন ব্যবসা তথা ফ্ল্যাট বিক্রির ক্ষেত্রে গ্রাহকরা যাতে কোনভাবে প্রতারণার শিকার না হয় সে ব্যাপারে কঠোর মনিটরিং রাখতে রিহ্যাব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান ভুমিমন্ত্রী।

উল্লেখ, চট্টগ্রামে ১২তম রিহ্যাব ফেয়ার হিসেবে এই আবাসন মেলা অনুষ্ঠিত হচ্ছে। এবারের মেলায় মোট ৫৬টি প্রতিষ্ঠান অংশগ্রহন করছে। বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান ও বিল্ডিং ম্যাটেরিয়ালসসহ কয়েকটি লিংকেজ প্রতিষ্ঠানকে মেলায় অংশগ্রহনের সুযোগ করে দেয়া হয়েছে।



ব্যাংক, অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান এবং বিল্ডিং ম্যাটেরিয়ালসহ মেলায় সর্বমোট স্টলের সংখ্যা ৭৬টি। এর মধ্যে এএনজেড প্রপার্টিজ, র‌্যাংকস এফসি প্রপার্টিজ, ইকুয়িটি, সানমারসহ মেলার কো-স্পন্সর প্রতিষ্ঠান রয়েছে ১৭টি।

১৪ থেকে ১৭ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীরা মেলা পরিদর্শন করতে পারবেন।

এবারের মেলার দর্শনার্থীদের জন্য প্রবেশ টিকিটের মুল্য রাখা হচ্ছে সিঙ্গেল এন্ট্রি ৫০ টাকা এবং মাল্টিপল এন্ট্রি (৪ বার) ১০০ টাকা।

মেলায় ৩০০০ প্লট এবং ২০০০ ফ্ল্যাট বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারন করেছে রিহ্যাব চট্টগ্রাম। মেলা চলাকালীন ১৫ মার্চ রেডিসন ব্লুতে অনুষ্ঠত হবে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং ১৭ মার্চ বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে পালন করা হবে শিশু দিবস।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৪ মার্চ ২০১৯/রেজাউল/এনএ

Walton Laptop
 
     
Walton AC