ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশকে আটকাতে সবুজ উইকেট?

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশকে আটকাতে সবুজ উইকেট?

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা : দূর থেকে ডাম্বুলা স্টেডিয়ামে ডানদিক থেকে চার নম্বর উইকেটে সবুজ জীবন্ত ঘাস দেখা যাচ্ছিল। সূর্যের আলোয় ঘাসগুলো আরো তরতাজা হয়ে উঠছিল। ডাম্বুলা স্টেডিয়ামের এ ঘাসের উইকেটে মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলবে বাংলাদেশ দল। বাংলাদেশকে আটকাতে সবুজ ঘাসের উইকেট তৈরি করছে শ্রীলঙ্কা ক্রিকেট?

সোমবার ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে আসার আগে সেন্ট্রাল উইকেট দেখে আসেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তার সঙ্গে ছিলেন কোচ হাথুরুসিংহেও। সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, উইকেট যেমনই হোক বাংলাদেশ যেকোনো উইকেট মানিয়ে নিতে পারবে খুব সহজে। বাধা হয়ে দাঁড়াবে না সবুজ ঘাসের উইকেট।



মাশরাফি বলেন, ‘উইকেট একটু গ্রাসি মনে হচ্ছে মিডল পার্টে। এটা কতুটুক সাহায্য করবে, সেটা বলা কঠিন। উপমহাদেশে ঘাসের উইকেট পাওয়া খুব কঠিন। কারণ ঘাসের উইকেট বানাতে হলে অনেক ঘাস রাখতে হয়। এ উইকেটে সেই ধরনের ঘাস নেই।’

উইকেট থেকে বাড়তি সুইং ও পেস পাওয়ার আশায় লঙ্কানরা। পরিকল্পনা করে দ্বিতীয় ওয়ানডের আগে স্কোয়াডে নিয়ে আসা হয়েছে দুই অভিজ্ঞ পেসার নুয়ান কুলাসেকারা ও নুয়ান প্রদ্বীপকে। ধারণা করা হচ্ছে, দ্বিতীয় ওয়ানডেতে তিন পেসার নিয়ে নামবে শ্রীলঙ্কা।



সব মিলিয়ে বাংলাদেশকে আটকাতে ডাম্বুলায় রণকৌশলে নামবে শ্রীলঙ্কা। তবে মাশরাফির বিশ্বাস, বাংলাদেশ ভালো করবে সবুজ ঘাসের উইকেটেই, ‘আমার কাছে মনে হচ্ছে উইকেট ব্যাটিং সহায়ক হবে। উইকেট কী অবস্থায় আছে, পানি কতটুকু দিয়েছে, নরম আছে নাকি শক্ত আছে, সেগুলো ম্যাচের দিন সকালে বোঝা যাবে।’



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৭ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়