ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ বিশ্ব অর্থনীতিতে দৃষ্টান্ত স্থাপন করবে

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-১৫ ৫:১৫:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৫ ৯:০১:৪৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে চলমান অগ্রগতির ধারা অব্যাহত থাকলে খুব সহসাই বাংলাদেশ বিশ্ব অর্থনীতিতে দৃষ্টান্ত স্থাপন করবে।

সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ে মন্ত্রীর দপ্তরে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহন পরকাশের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মসূচি এবং দেশের সার্বিক অর্থনৈতিক সূচকের সার্বিক চিত্র তুলে ধরে আ হ ম মুস্তফা কামাল বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশের অব্যাহত অগ্রগতিতে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সহযোগিতা প্রশংসনীয়। আমি আশা করি, আগামী দিনগুলোতে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে তারা আরো সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

মন্ত্রী বলেন, একবিংশ শতাব্দির বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি আরো বেগবান করতে এশীয় উন্নয়ন ব্যাংকসহ (এডিবি) সব দাতা সংস্থার সহযোগিতা অপরিহার্য।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক সার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন এবং বাংলাদেশে এডিবির চলমান প্রকল্পগুলো নিয়ে আলোচনা করেন। এডিবির কান্ট্রি ডিরেক্টর বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে দ্রুত অগ্রগতির প্রশংসা করেন এবং বাংলাদেশে এডিবির কার্যক্রম আরো সম্প্রসারণ করা হবে বলে উল্লেখ করেন।

তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে।

মনমোহন পরকাশ বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি এডিবির প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করবেন। এডিবির প্রেসিডেন্ট বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সাকসেস স্টোরি কীভাবে পৃথিবীর অন্যান্য দেশে প্রয়োগ করা যায় সে বিষয়ে জানতে আগ্রহী।

আলোচনাকালে পরিকল্পনামন্ত্রী বাংলাদেশে বিভিন্ন উন্নয়নে  এডিবির সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। এ সম্পর্ক ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় মনমোহন পরকাশ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে অর্থনৈতিক বিভিন্ন সূচকে বাংলাদেশের অব্যাহত অগ্রগতির প্রশংসা করেন।


রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/হাসিবুল/সাইফ

Walton Laptop
 
     
Marcel