ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

এবার আমরা মহাকাশ জয় করলাম : ফারুক খান

বাদল সাহা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-১২ ৭:০৬:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১২ ৭:০৬:৪০ পিএম

গোপালগঞ্জ প্রতিনিধি : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান এমপি বলেছেন, ‘‘স্যাটেলাইট প্রেরণের মধ্য দিয়ে এবার আমরা মহাকাশ জয় করলাম।’’

আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে বিভিন্ন মসজিদ, মন্দিরে কার্পেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ফারুক খান বলেন, ‘‘মহাকাশে ‘জয় বাংলা, জয় বঙ্গবুন্ধ’ লেখা স্যাটেলাইট পাঠানোর মধ্য দিয়ে  মহাকাশে স্যাটেলাইট প্রেরণকারী দেশের মধ্যে ৫৭তম স্থান দখল করেছি। এটা দেশের বড় প্রাপ্তি। আমাদের আর বিদেশ থেকে স্যাটেলাইট ভাড়া করতে হবে না। এখন থেকে আমরা নিজেদের স্যাটেলাইটই ব্যবহার করতে পারব।’’

বিএনপিকে উদ্দেশ করে ফারুক খান বলেন, বিএনপি বলেছিল এত টাকা দিয়ে এই স্যাটেলাইট কেনার প্রয়োজন মনে করি না। বিএনপি-জামায়াত জোট যদি বাংলাদেশের ভালো চাইত তাহলে ১৯৯৩ সালে ফ্রি সাবমেরিন ক্যাবল ফেরৎ দিত না। তাদের ফেরৎ দেওয়ার ফলে এই সাবমেরিন ক্যাবল টাকা দিয়ে কিনতে হয়েছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সময়সীমা ১৫ বছর। যে টাকা দিয়ে তৈরি করা হয়েছে,  সেই টাকা আয় করতে সময় লাগবে মাত্র ৭ বা ৮ বছর। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আলীর সভাপতিত্ব অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাডভোকেট আতিকুর রহমান মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম শিমুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার, মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন শাহীন প্রমুখ বক্তব্য রাখেন।

৩৪ লাখ টাকা মূল্যের ৮৩টি মসজিদ এবং ১৯টি মন্দিরে কার্পেট বিতরণ করা করেন লে. কর্নেল (অব.) ফারুক খান এমপি। এর আগে উপজেলা আওয়ামী লীগের সমন্বয়সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/১২ মে ২০১৮/বাদল সাহা/বকুল

Walton Laptop
 
     
Walton