ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দেশের বাজারে অভিনব রোটেট ইনভার্সন ফিচারের স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩২, ১৯ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের বাজারে অভিনব রোটেট ইনভার্সন ফিচারের স্মার্টফোন

ওয়ালটন প্রিমো এন-২ স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ : নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। তারই ধারাবাহিকতায় ওয়ালটন এবার বাজারে নিয়ে এসেছে স্বল্প মূল্যের আকর্ষণীয় ফিচারের নতুন স্মার্টফোন ‘প্রিমো এন-২’।

 

ওয়ালটন এই স্মার্টফোনটিতে প্রথমবারের মতো যুক্ত করেছে, রোটেট ইনভার্সন ফিচার। ফলে এর স্ক্রিনে বেশ অভিনব সুবিধা পাওয়া যাবে। আর তা হচ্ছে, স্ক্রিনটি উর্ধ্বগামী বা নিম্নগামী উভয়ভাবেই আবর্তিত হবে। অর্থাৎ স্মার্টফোনটি হাতে উল্টো করে ধরা হলেও, এর স্ক্রিন উল্টো দেখাবে না বরঞ্চ মুহূর্তেই ১৮০ ডিগ্রি অ্যাঙ্গেলে ঘুরে সোজা হয়ে যাবে! ডুয়াল স্পিকার ও ডুয়াল মাইক্রোফোন সুবিধার এই স্মার্টফোনটিতে ডুয়াল প্রক্সিমিটি, ডুয়াল রোটেশন সেন্সরের ফলে ফোনের উভয় দিকেই কথা বলা যাবে। অর্থাৎ এই স্মার্টফোনটিকে উপর বা নীচ উভয় পাশেই সোজা স্ক্রিন সুবিধায় ব্যবহার করা যাবে।

 

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েডের সর্বশেষ নতুন সংস্করণ মার্সম্যালো ৬.০ অপারেটিং সিস্টেম চালিত। ফলে উপভোগ করা যাবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সবচেয়ে উন্নত সুবিধা।

 

মেটাল ডিজাইনের প্রিমিয়াম লুকের আকর্ষণীয় এই স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস প্রযুক্তির ৫.৫ ইঞ্চি স্ক্রিনের এইচডি ডিসপ্লে। স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষিত রাখতে ব্যবহৃত হয়েছে দ্বিতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।

 

প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর, গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০। মেমোরির ক্ষেত্রে রয়েছে দ্রুতগতির ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরির ব্যবহারের সুবিধা। ফলে সেটটিতে অনেক বেশি ভিডিও, মিউজিক, ফটো, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে।

 

‘প্রিমো এন-২’ স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.০। রিয়ার ক্যামেরার ফিচার হিসেবে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেল্ফ-টাইমার, টাচ ফোকাস, স্মাইল শট, ও টাচ শট। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, প্যানারোমা, নাইট মোড, এবং প্রফেশনাল ক্যামেরা মোড।

 

প্রফেশাল ক্যামেরা মোড অপশনটির সাহায্যে প্রফেশনাল ফটোগ্রাফির সুবিধা পাওয়া যাবে। ছবি তোলার সময় আইএসও কন্ট্রোল, এক্সপোজার কন্ট্রোল, হোয়াইট ব্যালেন্স প্রভৃতি কিছু সেট করে প্রফেশনালদের মতো দক্ষ ফটোগ্রাফি করা যাবে।

 

ভিডিও কল ও সেলফির জন্য ‘প্রিমো এন-২’ স্মার্টফোনটি রয়েছে বিসিআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.৪। ফ্রন্ট ক্যামেরায়ও রয়েছে ফ্ল্যাশ সুবিধা। সেলফির ক্ষেত্রে নরমাল মোড ছাড়াও ফেস বিউটি ও ওয়াইড সেলফি মোডে সেলফি তোলা যাবে। ফেস ডিটেকশন, সেল্ফ-টাইমার, টাচ শট, মিরর ইফেক্ট ফিচার রয়েছে ফ্রন্ট ক্যামেরায়।

 

রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি (১০৮০ পিক্সেল) ভিডিও ধারণ এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি (৭২০ পিক্সেল) ভিডিও ধারণ ধরা যাবে। গান শোনা ও মুভি দেখায় রয়েছে অরো-থ্রিডি সাউন্ড ইফেক্ট। ফলে অনেক বেশি জীবন্ত ও পরিস্কার শব্দানুভূতি পাওয়া যাবে।

 

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি পোর্ট যা ওটিজি সমর্থন করে, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ সুবিধা। স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি)। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে ওরিয়েন্টেশন, হল সেন্সর এবং ডুয়াল প্রক্সিমিটি।

 

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিম ও ডুয়াল স্ট্যান্ডবাই, তৃতীয় প্রজন্মের (থ্রিজি) নেটওয়ার্ক, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, জিপিএস সুবিধা, এফএম রেডিও, দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ নিশ্চিতের জন্য ২৫০০এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারিসহ প্রভৃতি সুবিধা।

 

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ‘প্রিমো এন-২’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ৮ হাজার ৯৯০ টাকায়। স্পেস গ্রে, গোল্ডেন এবং সিলভার- এই ৩টি ভিন্ন কালারে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

 

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ