ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ডুয়েটের ৬ শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডুয়েটের ৬ শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৩ ও ২০১৪’ পেলেন গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছয় শিক্ষার্থী।

সোমবার বিকেলে ডুয়েটের পরিচালকের (গবেষণা ও সম্প্রসারণ) দপ্তরের সহকারী পরিচালক কামরুন নাহার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২০১৩ সালের জন্য পদকপ্রাপ্তরা হলেন- পুরকৌশল বিভাগের মো. মাজহারুল মান্নান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের আলমগীর হোসেন (বর্তমানে ডুয়েটর শিক্ষক) এবং যন্ত্রকৌশল বিভাগের শাওন তালুকদার (বর্তমানে ডুয়েটের শিক্ষক)।

২০১৪ সালের জন্য পদকপ্রপ্তরা হলেন- পুরকৌশল বিভাগের মো. রেইন ম্যান রাজা (বর্তমানে ডুয়েটের শিক্ষক), টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের আইয়ুব আলী এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ওমর ফারুক।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রদত্ত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৩  ও ২০১৪’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। স্বাগত বক্তব্য দেন ইউজিসির সদস্য অধ্যাপক দিল আফরোজা বেগম।

উল্লেখ্য, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাসে যারা মেধাতালিকায় আসছেন, তাদের মধ্য থেকে যাচাই-বাছাই করে এ স্বর্ণপদক দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/গাজীপুর/২৭ মার্চ ২০১৭/হাসমত আলী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়