ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অচিরেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অচিরেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জনগণের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে শেখ হাসিনা সরকার। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে মানসম্মত যুগোপযোগী শিক্ষাব্যবস্থা সুসংহত করার মধ্য দিয়ে অচিরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

শনিবার পীরগঞ্জের খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ মাঠে এসএসসি পর্যায়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

সংসদ সচিবালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্পিকার বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের মৌলিক অধিকার বাস্তবায়নে ও অবকাঠামোগত উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তথ্য-প্রযুক্তির সঙ্গে প্রান্তিক পর্যায়ে জনগণকে সম্পৃক্ত করতে সরকার ৪৫০০টি ইউনিয়ন ডিজিটাল  সেন্টার স্থাপন করেছে- যার মাধ্যমে তৃণমূল পর্যায়ে পৌঁছে দেওয়া হয়েছে তথ্য-প্রযুক্তি সেবা। এছাড়াও শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত করতে প্রতিটি বিদ্যালয়ে স্থাপন করা হয়েছে শেখ রাসেল ডিজিটাল ল্যাব।

তিনি বলেন, বাংলাদেশ স্বাধীনতার ৪৬ বছর পেরিয়ে সমৃদ্ধির পথে চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিশন-২০২১ ও ২০৪১ বাস্তবায়নে কাজ করছে সরকার। সামগ্রিক পরিকল্পনায় শিক্ষাকে অগ্রাধিকার খাত হিসেবে গুরুত্ব দেওয়া হচ্ছে। সবার জন্য মানসম্মত শিক্ষাব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করা হচ্ছে। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া, শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, মিড ডে মিল চালু করা, মেয়েদের জন্য বিনা বেতনে অধ্যয়নের সুযোগ করে দিয়েছে বর্তমান সরকার।

স্পিকার আরো বলেন, বাংলাদেশ আজ অর্থনৈতিক সূচকে সফলভাবে এগিয়ে চলছে। মাথাপিছু আয় ১৬০২ মার্কিন ডলার, শতকরা ৭.২৪ ভাগ প্রবৃদ্ধি, বৈদেশিক রেমিট্যান্স বৃদ্ধি, নারীর ক্ষমতায়ন, নারী শিক্ষার প্রসার, মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হার হ্রাস, বিধাব ভাতা, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা, তিন হাজার মেগাওয়াট থেকে ১৫ হাজার মেগাওয়াটে বিদ্যুৎ উন্নীতকরণ, সৌর বিদ্যুতের প্রসার, রাস্তাঘাট পাকাকরণ, ব্রিজ ও কালভার্ট নির্মাণ, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ সব বিষয়ে সফলতা অর্জন করে আজ বিশ্বদরবারে প্রশংসিত হয়েছে। জনগণের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে শেখ হাসিনা সরকার। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে মানসম্মত যুগোপযোগী শিক্ষাব্যবস্থা সুসংহত করার মধ্য দিয়ে অচিরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে। দেশের জনগণ যখন উন্নয়নের সুবিধা ভোগ করেন এবং উন্নয়ন চিত্র উপলব্ধি করতে পারেন তখনই উন্নয়নের সার্থকতা আসে বলে মন্তব্য করেন স্পিকার  ড. শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানে স্পিকার পীরগঞ্জ উপজেলার এসএসসিতে উত্তীর্ণ কৃতী শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেন ও রংপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।




রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়