ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘বড় দলে কিছু ঝামেলা হয়’

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৭, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বড় দলে কিছু ঝামেলা হয়’

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট গ্রহণ চলছে। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল থেকে উৎসবমুখর পরিবেশে চলছে এ নির্বাচন।

নির্বাচনী কেন্দ্রে আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের প্যানেল নীল দলের পক্ষে প্রচারণা চালাতে ভোটকেন্দ্রে আসেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ও নীল দলের প্রবীণ নেতা অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট নির্বাচনকে বলা হয় দেশের দ্বিতীয় পার্লামেন্ট নির্বাচন। এ নির্বাচন শান্তিপূর্ণ হওয়ার একটা নজির আছে। বরাবরের মতো এবারও সবাই সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছে। আশা করি নীল দল এবার পূর্ণ প্যানেলে জয়লাভ করবে।

নীল দলের আভ্যন্তরীণ কোন্দলের বিষয়টিকে উল্লেখ করে তিনি রাইজিবিডিকে বলেন, প্রত্যেক দলেই আভ্যন্তরীণ কিছু ঝামেলা থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয় নীল দল একটি বড় দল। এখানে ছোট-খাট কিছু ঝামেলা হতেই পারে। ইতিমধ্যে বিষয়টি সমাধান হয়ে গেছে বলে জানান তিনি।

নীল দলের অন্যতম শিক্ষক নেতা অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া বলেন, নির্বাচন সুশৃঙ্খলভাবে হচ্ছে। গত বছর আমরা ২৫ জন প্রতিনিধি পেয়েছি। এবার পূর্ণ প্যানেলে জয়ের প্রত্যাশা করছি।

প্রসঙ্গত, এবারের ঢাবি সিনেট প্রতিনিধি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মোট ৩টি প্যানেল জমা পড়েছিল। এর মধ্যে সরকার সমর্থক নীল দলের দুটি প্যানেলের একটি বাতিল করেন নির্বাচন কমিশনার। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের প্যানেল নীল দল ভেঙে স্বতন্ত্র প্যানেল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাকসুদ কামাল। গত ১৪ মে নীল দলের আহ্বায়ক অধ্যাপক নাজমা শাহীনের নেতৃত্বে ঘোষিত প্যানেলের বাইরে গিয়ে স্বতন্ত্র এ প্যানেল ঘোষণা করেন অধ্যাপক ড. মাকসুদ কামাল।




রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়