ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জাবি উপাচার্যকে আলটিমেটাম, অস্বস্তিতে প্রশাসন

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবি উপাচার্যকে আলটিমেটাম, অস্বস্তিতে প্রশাসন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : শিক্ষার্থীদের আবাসিক হল খুলে দেওয়া, নিহত শিক্ষার্থীদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়াসহ চার দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যকে আলটিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ঐক্য মঞ্চ।

সোমবার দুপুরে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে আলটিমেটাম দেওয়া হয়েছে বলে জানান শিক্ষক মঞ্চের মুখপাত্র অধ্যাপক নাসিম আখতার হোসাইন।

অধ্যাপক নাসিম আখতার হোসাইন বলেন, ‘আমাদের দাবিসমূহের মধ্যে রয়েছে  শিক্ষার্থীদের বিরুদ্ধে যে মামলা দায়ের করা হয়েছে তা উঠিয়ে নেওয়া, আবাসিক হলগুলো খুলে দিয়ে শিক্ষার পরিবেশ সৃষ্টি করা, নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ এবং বিশ্ববিদ্যালয় প্রক্টরের নিষ্ক্রীয় ভূমিকা পালনের জবাবদিহিতা।’ এই দাবি আগামী ৩ জুনের মধ্যে মানা না হলে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, পরবর্তী সিন্ডিকেট মিটিংয়ে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তবে হল খুলে দেওয়ার ব্যাপারে স্পষ্ট করে কিছু বলেননি তিনি।

হলে আপাতত শিক্ষার্থীদের অবস্থান করতে না দেওয়ার ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কাউকেই হলে থাকতে দেওয়া হচ্ছে না, যদিও অন্য এই ব্যাপারে শিথিলতা অবলম্বন করা হয়। একজন প্রভোস্ট জানান, জামিন পাওয়া শিক্ষার্থীদের নিয়ে অস্বস্তি থাকায় হলে অবস্থানের ব্যাপারে তারা কঠোরতা অবলম্বন করছেন।

সিন্ডিকেট সদস্য লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ বলেন, পরিস্থিতি যেহেতু খারাপ, তাই অতিরিক্ত সাবধানতা অবলম্বন করা হচ্ছে। ওদের নিয়ে অস্থিতিশীলতার আশঙ্কা অমূলক নয়। তাই হল খুলতে দেরি হতে পারে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমরান নাদিম জানান, জামিন পাওয়া ৪২ জনকে সোমবার দুপুরে ক্যাম্পাসে নিয়ে আসেন প্রগতিশীল শিক্ষকরা। তবে বিকেলে তাদের বিশ্ববিদ্যালয়ের বাসে করে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়।




রাইজিংবিডি/সাভার/২৯ মে ২০১৭/তহিদুল ইসলাম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়