ঢাকা, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

৭ই মার্চকে জাতীয় দিবস ঘোষণা জরুরি হয়ে পড়েছে

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ২:১০:৩২ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ৩:৫৬:৫৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঐতিহাসিক ৭ই মার্চকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করা জরুরি হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারে ৭ই মার্চকে জাতীয় দিবস ঘোষণার দাবিতে আয়োজিত সমাবেশ ও শোভাযাত্রার উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

লালমোহন-তজুমদ্দিন ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতি ও লালমোহন ফাউন্ডেশন এ সমাবেশের আয়োজন করে।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ইউনেস্কো স্বীকৃতি দেওয়ার মাধ্যমে এটি বিশ্ব সম্পদে পরিণত হয়েছে। এর মাধ্যমে বিশ্বের দরবারে বাংলাদেশের ঐতিহাসিক মর্যাদা সমৃদ্ধ হয়েছে। একটি জাতিকে সংক্ষিপ্ত ভাষণের মধ্য দিয়ে রাষ্ট্র গঠনের দিকনির্দেশনা দিয়ে অসাধারণ দৃষ্টান্ত উপস্থাপন করেছেন।

তিনি বলেন, দীর্ঘদিন পরে হলেও ঐতিহাসিক ভাষণটি বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই ভাষণে বপন করা হয়েছে জাতিসত্তা বিকাশের বীজ। পরবর্তীতে এটির সফল বাস্তবায়ন হয়েছে। এ দিনটিকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা দেওয়া জরুরি হয়ে পড়েছে।

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, নোবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ওয়াহীদুজ্জামান, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, সংসদ সদস্য কাজী রোজী, আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক স ম রেজাউল করিম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, কবি অসীম সাহা, কবি নুরুল হুদা প্রমুখ।

সমাবেশে ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ব্যানার-ফেস্টুন নিয়ে অংশ নেন।




রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/ইয়ামিন/এসএন

Walton Laptop
 
   
Walton AC