ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুয়েটের উপাচার্য হলেন সাজ্জাদ হোসেন

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১৩ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুয়েটের উপাচার্য হলেন সাজ্জাদ হোসেন

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ষষ্ঠ উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন প্রতিষ্ঠানের সিভিল ইঞ্জিনিয়ার বিভাগের প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে। 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, রাষ্ট্রপতি ও চান্সেলর কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ার বিভাগের প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনকে চার বছরের জন্য উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করেছেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

১৯৯১ সালের ১ আগস্ট কুয়েটে যোগদান করেন এ প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী কাজী সাজ্জাদ হোসেন। নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের মেধাবী এ ছাত্র কুয়েট ছাড়াও জাপানের সাগা ইউনিভার্সিটি, মালেশিয়া সাইন্স ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব টেকনোলজি, খুলনা ২০০৩ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর হওয়ার পর এ পর্যন্ত পাঁচজন উপাচার্য দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর গত ২ আগস্ট টানা দুই মেয়াদে (২০১০-১৮) দায়িত্ব পালন শেষ করেন। সেই থেকে গত ১০ দিন অভিভাবকহীন ছিল কুয়েট।



রাইজিংবিডি/খুলনা/১৩ আগস্ট ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়